শিরোনাম
  পলাশবাড়ীতে সেচ্ছাসেবকলীগের শীতবস্ত্র বিতরণে কেন্দ্রীয় সভাপতি সম্পাদক       গাইবান্ধায় আমান উল্যাহ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা       গাইবান্ধায় বোরো চাষে ব্যস্ত কৃষকরা       কুমিল্লার চান্দিনায় ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয় নাছির ।       তাড়াশে মৌলিক সাক্ষরতা প্রকল্পের ২য় পর্বের প্রশিক্ষণ উদ্বোধন       চান্দিনায় অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার।       কালিয়াকৈরে শীর্ষ সন্ত্রাসী পিচ্ছি আকাশসহ গ্রেফতার ২       স্কাউটের মাধ্যমে শিশুরা প্রকৃতির সান্নিধ্যে থেকে বিজ্ঞানমনস্ক হয়ে উঠে সিমিন হোসেন রিমি এমপি       ডিমলায় ভিক্ষুকদের মাঝে শুকনা খাবার ও শীতবস্ত্র বিতরণ       দাদন ব্যবসায়ীর মারপিটে স্কুল শিক্ষকের মৃত্যু    

আজ শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০, ০৯:৪৫ অপরাহ্


রোহিঙ্গাদের ফেরত পাঠানোর পালা

রোহিঙ্গাদের ফেরত পাঠানোর পালা

নাগরিকত্ব আইন পাসের পর এবার রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠানোর উদ্যোগ নিচ্ছে ভারত। সেখানে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের তালিকা করা হবে, প্রয়োজনে বায়োমেট্রিক কার্ডও দেওয়া হবে। এ ব্যাপারে কেন্দ্রীয় সরকার পরিকল্পনা নিচ্ছে বলে জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং।শুক্রবার (৩ জানুয়ারি) জম্মুতে এক অনুষ্ঠানে তিনি একথা জানান।

ভারতীয় মন্ত্রী বলেন, সংশোধিত নাগরিকত্ব আইন পাস হওয়ার দিনই জম্মু-কাশ্মীরে কার্যকর হয়েছে। এ ব্যাপারে কোনো যদি-কিন্তু নেই। সরকারের পরবর্তী পদক্ষেপ হবে রোহিঙ্গা শরণার্থীদের ফেরত পাঠানো। কারণ তারা ছয়টি ধর্মের সংখ্যালঘুদের মধ্যে পড়ে না। তারা তিন প্রতিবেশী দেশের (বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান) নাগরিকও নয়। রোহিঙ্গারা মিয়ানমার থেকে এসেছে, সেখানেই ফেরত যেতে হবে।

ভারতীয় সংবাদমাধ্যম জানায় এনডিটিভি জানায়, দেশটির সরকারি হিসাবমতে জম্মু ও সাম্বা জেলায় রোহিঙ্গা মুসলিম ও বাংলাদেশি নাগরিকসহ অন্তত ১৩ হাজার ৭০০ বিদেশি স্থায়ী আবাস গড়েছে। ২০০৮ থেকে ২০১৬ সালের মধ্যে এ সংখ্যা আরও ছয় হাজার বেড়েছে বলে দাবি করা হয়েছে।

পশ্চিমবঙ্গ থেকে বিপুল সংখ্যক রোহিঙ্গা গিয়ে কাশ্মীরে আশ্রয় নিয়েছে জানিয়ে এ ঘটনার তদন্তেরও দাবি জানান জিতেন্দ্র সিং।

শেয়ার করুন

পলাশবাড়ীতে সেচ্ছাসেবকলীগের শীতবস্ত্র বিতরণে কেন্দ্রীয় সভাপতি সম্পাদক

গাইবান্ধায় আমান উল্যাহ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

গাইবান্ধায় বোরো চাষে ব্যস্ত কৃষকরা

কুমিল্লার চান্দিনায় ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয় নাছির ।

তাড়াশে মৌলিক সাক্ষরতা প্রকল্পের ২য় পর্বের প্রশিক্ষণ উদ্বোধন

চান্দিনায় অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার।

কালিয়াকৈরে শীর্ষ সন্ত্রাসী পিচ্ছি আকাশসহ গ্রেফতার ২

স্কাউটের মাধ্যমে শিশুরা প্রকৃতির সান্নিধ্যে থেকে বিজ্ঞানমনস্ক হয়ে উঠে সিমিন হোসেন রিমি এমপি

ডিমলায় ভিক্ষুকদের মাঝে শুকনা খাবার ও শীতবস্ত্র বিতরণ

দাদন ব্যবসায়ীর মারপিটে স্কুল শিক্ষকের মৃত্যু