গাইবান্ধায় অগ্নীবিণার জেলা কমিটির অনুমোদন

গাইবান্ধায় অগ্নীবিণার জেলা কমিটির অনুমোদন

 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম চর্চা ও গবেষণা ভিত্তিক সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন “অগ্নীবিণা” গাইবান্ধা জেলা কমিটির প্রাথমিকভাবে অনুমোদন হয়েছে।
গাইবান্ধা জেলা কমিটির উপদেষ্ঠা কমিটিতে প্রধান উপদেষ্ঠা রয়েছেন জেলা প্রশাসক গাইবান্ধা , উপদেষ্ঠা যারা মনোনীত হলেন জেলা পুলিশ সুপার গাইবান্ধা ও জেলা পরিষদ চেয়ারম্যান। উপদেষ্ঠা পরিষদের সদস্যগণকে কেন্দ্র হতে বিষয়টি অবগত করবেন।
“অগ্নীবিণা”প্রাথমিক অনুমোদিত গাইবান্ধা জেলা কমিটি গাইবান্ধাতে পবনাপুর মহিলা কলেজের অধ্যক্ষ এস এম জহুরুল ইসলাম কে – সভাপতি ও সাংবাদিক আশরাফুল ইসলাম কে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়েছে।
কমিটির অন্যান্যরা হলো সহ সভাপতি – সাংস্কৃতিক ব্যক্তিত্ব পলাশবাড়ী মহিলা দ্বি মুখী সিনিয়র ফাজিল মাদ্রাসা প্রভাষক জহির উদ্দিন হাওলাদার, সহ সাধারণ সম্পাদক গ্রীন ফিল্ড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের সাংস্কৃতিক শিক্ষক শ্রী বিদূষ রায়,সাংগঠনিক সম্পাদক -গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি ও ইউপি চেয়ারম্যান প্রভাষক শাকিল আকন্দ বুলবুল, দপ্তর ও প্রচার প্রকাশনা সম্পাদক- সাংস্কৃতিক কর্মী ও সাংবাদিক আশরাফুজ্জামান সরকার, মহিলা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক -পলাশবাড়ী বাড়াইপাড়া ২ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ মাহমুদা বেগম। কার্য নির্বাহী সদস্যরা হলেন – গাইবান্ধা জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক বাবু, কবি ও সাংবাদিক আবু নাসের সিদ্দিক তুহিন, মানবাধিকার কর্মী এ কে এম সালাউদ্দিন কাশেম, গাইবান্ধা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান স্বপন।
কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক এই কার্যনির্বাহী কমিটির মেয়াদ হবে দুই বছর। গাইবান্ধা জেলায় “অগ্নিবীণা”র কার্যক্রম এখন থেকে পরিচালনার নিমিত্তে অত্র কমিটিকে প্রাথমিক অনুমোদন দেয়া হলো। এই সংগঠনের পরিচিতি হবে: “নজরুল-চেতনায় সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন”। প্রাথমিকভাবে অনুমোদিত কমিটির সকলকে নজরুলীয় শুভেচ্ছা নিরন্তর জানান, অ গ্নি বী ণা কেন্দ্রীয় সংসদের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এইচ.এম সিরাজ।

শেয়ার করুন