শিরোনাম

আজ বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৭:২৭ অপরাহ্


জলঢাকার কাঁঠালী ইউনিয়নের উম্মূক্ত বাজেট ঘোষনা

জলঢাকার কাঁঠালী ইউনিয়নের উম্মূক্ত বাজেট ঘোষনা

ফরহাদ ইসলাম,জলঢাকা (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর জলঢাকা উপজেলার ১০নং কাঁঠালী ইউনিয়নে ২০১৯-২০ অর্থ বছরের জন্য প্রায় সাড়ে ৩ কোটি টাকার প্রস্তাবিত উম্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে।
আজ বুধবার বিকেলে বিন্যাবাড়ী বাজারে চেয়ারম্যানের চাতালে রাজস্ব আয় ১০ হাজার টাকা উদ্বৃত্ত রেখে (রাজস্ব খাতে ৩৭ লাখ ৫৮ হাজার ২’শ ৮৮টাকা ও উন্নয়ন খাতে ২ কোটি ৯৮ লাখ ৫৯ হাজার ৬’শত টাকা) ৩ কোটি ৩৬ লাখ ১৭ হাজার ৮শত ২৮ টাকার এ বাজেট ঘোষনা করেন অত্র ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সোহরাব হোসেন তুহিন। ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্দোক্তা রুহিনী কান্ত রায়ের সঞ্চালনায় বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জলঢাকা উপজেলা নির্বাহী অফিসার সুজাউদৌলা । এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জিকরুল হক,ইউপি সচীব নুরুজ্জামান,ইউনিয়ন যুবলীগের আহবায়ক আব্দুর রাজ্জাক,সকল ওয়ার্ড সদস্য/সদস্যাবৃন্দ,সুধী সমাজ,সাংবাদিকসহ বিভিন্ন ওয়ার্ডের জনসাধারন।
এবারের প্রস্তাবিত বাজেটে কোন প্রকার কর না বাড়িয়ে এবং কিছু কিছু খাতে কর কমানোর প্রস্তাব করা হয়েছে বলে জানান চেয়ারম্যান। পরে চেয়ারম্যান বাজেটের উপর উম্মুক্ত আলোচনায় বিভিন্ন ওয়ার্ডের জনগনের প্রশ্ন ও প্রস্তাব শুনে জবাব দেন।
বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার সুজাউদৌলা বলেন, বর্তমান সরকার স্থানীয় ভাবে যে টেকসই উন্নয়ন পরিকল্পনা গ্রহন করতে যাচ্ছেন ইউনিয়ন পরিষদের বাজেট গুলো সেখানে ব্যাপক ভূমিকা রাখবে এবং আগামী কয়েক বছরের মধ্যে গ্রামের সকল কাঁচা রাস্তা পাকা হবে বলে আশা করেন।

শেয়ার করুন