প্রচ্ছ্দশিক্ষাসারাদেশ

ডিমলায় আধুনিক পদ্ধতিতে গরু পালন বিষয়ক প্রশিক্ষণ

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :

“আমরা চাই যদি ইতিবাচক উন্নয়ন, সকলে করবো দক্ষতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ” এ শ্লেগানে নীলফামারীর ডিমলা উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা প্রাণিসম্পদ বিভাগের ক্যাম্পাসের সভা কক্ষে এবং উক্ত অধিদপ্তরের বাস্তবায়নে দুধ উৎপাদন বৃদ্ধি এবং সংক্রামক রোগের হার কমানোর দক্ষতাবৃদ্ধির লক্ষে দু’দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। নীলফামারীর ডিমলা উপজেলার বিভিন্ন ইউনিয়নের ডেইরী খামারী ৩০ জন নারী-পুরুষকে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় এবং স্থানীয় সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)’র অর্থায়নে (২৮ অক্টোবর ) রোববার এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।
উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সমন্বয়কারী বিভা রায়ের সঞ্চলনায় উক্ত প্রশিক্ষনের উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাজমুন নাহার মুন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: আয়শা সিদ্দীকা, অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রণিসম্পদ অফিসার ডা: মো: রেজাউল হাসান, ভেটেরিনারী সার্জন ডা: মো: সাইদুর রহমান প্রমুখ। উপজেলার ৩০ জন খামারী নারী/পুরুষ প্রশিক্ষনার্থী উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর চার দিনে দুই ব্যাচে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩০ জন করে ৬০ জন দুগ্ধ খামারী নারী/পুরুষকে এ প্রশিক্ষন প্রদান করা হচ্ছে।

Related Articles