শিরোনাম
  কবিতা নাম : পথ       পলাশবাড়ীতে যানজট নিরসনে মহাসড়ক পরিদর্শন করলেন পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম       পলাশবাড়ীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান       গোবিন্দগঞ্জে নেশাগ্রস্থ ছোট ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই নিহত ঃ ঘাতক ছোট ভাই গ্রেফতার       গাইবান্ধা সদর থানা বিএনপির আহবায়ক কমিটি গঠন       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও খাদ্য বিতরণ অনুষ্ঠিত       ডিমলায় নোংরা ও দুর্গন্ধ পরিবেশ সৃষ্টি করায় তিন ব্যবসায়ীকে জরিমানা       নড়াইলে ইয়াবাসহ এক দল যুবুককে আটক করেছে পুলিশ       নড়াইলে নিজের জমি বিক্রি করার অপরাধে একটি পরিবার অবরুদ্ধ       যুক্তরাষ্ট্রের পরোয়ানা ইরানি ট্যাংকার জব্দে    

আজ সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ১১:৫৯ পূর্বাহ্ন


ডিমলায় এইএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা পরীক্ষা কেন্দ্রে থাকছে সি সি ক্যামেরা

ডিমলায় এইএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা পরীক্ষা কেন্দ্রে থাকছে সি সি ক্যামেরা

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :
বৃহস্পতিবার (২৮-মার্চ) দুপুরে পৃথক-পৃথক ভাবে ডিমলা সরকারী মহিলা ও বিএমআই কলেজের আয়োজনে বায়োমেট্রিক হাজিরাসহ সি.সি ক্যামেরা’র উদ্বোধন করা হয়েছে। সেই সাথে ২০১৯ সালে এইচ.এস.সি ও এইচ.এস.সি (বি.এম) পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়। ডিমলা সরকারী মহিলা ও টেকনিক্যাল বিএমআই কলেজ কেন্দ্রে প্রতিস্থাপন সি.সি ক্যামেরা বসানো কাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোছা: নাজমুন নাহার মুন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম, উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্পের সহায়ক বিভা রায়, উপজেলা মৎস্য অফিসার মোছা: শামিমা আক্তার, উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো উপজেলা প্রোগ্রাম অফিসার কবিতা আক্তার, ডিমলা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছার রহমান, ডিমলা বিএমআই কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের সহ কলেজ দুটির সকল অধ্যক্ষ, শিক্ষক, কর্মচারী উপস্থিত ছিলেন।

প্রযুক্তির ছোঁয়া লেগেছে ডিমলা সরকারী মহিলা ও টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট (বিএমআই) কলেজে। এখন থেকে প্রতিদিন শিক্ষার্থীরা সু-শৃংঙ্খলভাবে লাইনে দাড়িয়ে আঙ্গুলের ছাপ দিয়ে শ্রেণী কক্ষে প্রবেশ করবে। ডিমলা সরকারী মহিলা কলেজে ১৬ টি ও ডিমলা টেকনিক্যাল অ্যান্ড বিএমআই ১৬ টি সি.সি ক্যামেরার নজরদারিতে চলবে শ্রেণী কক্ষের পাঠদান এবং পরীক্ষা।

এদিকে ডিমলায় এই প্রথম আসন্ন এইচ.এস.সি ও সমমানের পরীক্ষা কেন্দ্রগুলোতে সম্পর্ন নকল মুক্ত ও সার্বিক নিরাপত্তা তদারকি করার লক্ষ্যে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে থাকছে সি.সি ক্যামেরা। উপজেলা প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষের সহযোগিতায় উপজেলায় ৫ টি কেন্দ্রের প্রতিটি রুমেই এসব সি.সি ক্যামেরা চালু থাকবে। প্রতিটি কেন্দ্রের অধ্যক্ষের রুমে সকল পরীক্ষা হলরুমের সাথে সংযুক্ত থাকবে সি.সি ক্যামেরা গুলো।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার এই নিউজ পত্রিকার গণমাধ্যমকর্মীকে জানিয়েছেন, আসন্ন এইচ.এস.সি পরীক্ষায় প্রতিটি কক্ষের নিরাপত্তা, নকল প্রতিরোধসহ সকল বিষয়ে মনিটরিং করার লক্ষ্যে এ সি.সি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার তাই ডিমলা উপজেলার শিক্ষা ব্যবস্থাকে আরো আধুনিক ও পূর্ণ ডিজিটাল করার লক্ষে উপজেলা প্রশাসন কলেজ কর্তৃপক্ষের সহযোগিতায় এই ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করেছে। বিশেষ করে সি.সি ক্যামেরা চালু হওয়ার ফলে সারা বছর শিক্ষার্থীর উপস্থিতিসহ পরীক্ষার সময় নকল প্রতিরোধ করা এবং সকল বিষয়ে মনিটরিং সহতর হবে আশা করছি।

শেয়ার করুন

কবিতা নাম : পথ

পলাশবাড়ীতে যানজট নিরসনে মহাসড়ক পরিদর্শন করলেন পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম

পলাশবাড়ীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান

গোবিন্দগঞ্জে নেশাগ্রস্থ ছোট ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই নিহত ঃ ঘাতক ছোট ভাই গ্রেফতার

গাইবান্ধা সদর থানা বিএনপির আহবায়ক কমিটি গঠন

গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও খাদ্য বিতরণ অনুষ্ঠিত

ডিমলায় নোংরা ও দুর্গন্ধ পরিবেশ সৃষ্টি করায় তিন ব্যবসায়ীকে জরিমানা

নড়াইলে ইয়াবাসহ এক দল যুবুককে আটক করেছে পুলিশ

নড়াইলে নিজের জমি বিক্রি করার অপরাধে একটি পরিবার অবরুদ্ধ

যুক্তরাষ্ট্রের পরোয়ানা ইরানি ট্যাংকার জব্দে