ইতিহাস-ঐতিহ্যপ্রচ্ছ্দসারাদেশ

ডিমলায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :

নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৯৯ তম জন্মদিন। মহান এই নেতার জন্মদিন উপলক্ষে একই সাথে পালিত হয়েছে জাতীয় শিশু দিবস।

“বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙ্গীন” এবারের এই শ্লোগান নিয়ে উপজেলা পরিষদ চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলা কেন্দ্রীয় স্মৃতি অম্লান চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা করা হয়। পরে র‌্যালীটি পুরো শহর প্রদক্ষিণ করে আবারো উপজেলা পরিষদ চত্বরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোছা: নাজমুন নাহার মুনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ, তদন্ত ওসি সোহেল রানা, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, সদর ইউনিয়ন আ:লীগের সভাপতি ইব্রাহীম কামাল ডিআই, সাধারণ সম্পাদক বাবু মোহিত কুমার সিংহ রায়, উপজেলা কৃষি অফিসার সেকেন্দার আলী, মৎস্য অফিসার শামীমা আক্তার, শিক্ষা অফিসার স্বপন কুমার দাশ, পাট অফিসার মহিবুর রহমান লোহানী, উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্পের সহায়ক বিভা রায়, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু সায়েম সরকার, যুগ্ন আহবায়ক আব্দুর রশিদ লেবু প্রমুখ।

আলোচনা শেষে উপজেলা পরিষদ হলরুমে ও বাবুরহাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশু-কিশোরদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Related Articles