শিরোনাম

আজ শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৪:১৬ পূর্বাহ্ন


ডিমলা ঈদ উপলক্ষে গরীব-অসহায়দের মাঝে সেমাই-চিনি বিতরণ

ডিমলা ঈদ উপলক্ষে গরীব-অসহায়দের মাঝে সেমাই-চিনি বিতরণ

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলায় পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে এলাকার অতিদরিদ্র অসহায়, গরীব দুঃখী ২’শত ৫০ টি পরিবারের মানুষদের মাঝে উন্নতমানের স্বাস্থ্য সম্মত খাবার হিসেবে সেমাই ও চিনি বিতরণ করা হয়েছে।

রোববার (১১-আগস্ট) বিকেলে উপজেলার খালিশা চাপানী ইউনিয়নের গরীব-দুঃখীদের বন্ধু, উত্তর ডালিয়া শিশু কল্যাণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম এর ব্যক্তিগত উদ্দ্যোগে তার নিজ বাসভবন চত্ত্বরে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই ব্যতিক্রমী উদ্দ্যোগ গ্রহনের বিষয়ে শিক্ষক শহিদুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, অসহায় মানুষদের কথা বা তাঁদের নিয়ে চিন্তা ভাবনা করা আমার জন্মদাতা পিতার এই মহতী আদর্শকে উৎসাহ দেয়া। কারণ হিসেবে তিনি বলেন, আমার পিতা এখনও বেছে আছেন, আমি দেখেছি যে তিনি শুধু যেকোন উৎসবেই নয়, বরং বাড়ির আশেপাশে থাকা যত এতিম, গরীব-দুঃখী আছে তাদের সব-সময় খোজ-খরব নেন। এমনকি স্বাধ্যমত তাঁদের পাশে গিয়ে সাহায্যের হাত বাড়ান, যাতে করে কেউ কষ্টে না থাকেন। তাই আমিও আমার পিতার আদর্শকে ধরে রাখতে পিতার উপস্থিতিতেই এ কাজগুলো করছি। এদিকে ঈদ উপলক্ষে যারা শিক্ষক শহিদুলের দেওয়া সেমাই চিনি পেয়েছেন তারাও অনেক সন্তষ জনক আনন্দ প্রকাশ করছেন। তাদের মধ্যে কয়েকজনের সাথে কথা হলে তারা বলেন, মাস্টার শহিদুল শুধু সেমাই-চিনি দেয় না, তিনি সেচ্ছায় প্রতি বছর শীতের সময় শীতবস্ত্র, বন্যার সময় ত্রাণ সামগ্রী সহ বিভিন্ন ধরনের সাহায্য সহযোগিতা করে থাকেন। আর আজ ঈদ-উল আযহা উপলক্ষে সেমাই-চিনি দিলেন। আমরা দোয়া করি সে যেন সারা জীবন স্ত্রী সন্তানদের নিয়ে সুখে-শান্তিতে থাকতে পারে।

সেমাই-চিনি বিতরনের সময় উপস্থিত ছিলেন, দানবীর শিক্ষক শহিদুল ইসলামের পিতা বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আব্দুর রাজ্জাক মন্ডল, খালিশা চাপানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোহরাব হোসেন, খগাখড়িবাড়ী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, যুবলীগ নেতা মামুন অর রশিদ, ছাত্রলীগ নেতা বিদুষ চন্দ্র রায় প্রমুখ।

শেয়ার করুন