আইন-আদালতরাজনীতিসারাদেশ

তাড়াশে উপজেলা কৃষকলীগের পকেট কমিটি করার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

শাহিনুর রহমান,স্টাফ রিপোর্টার:

সিরাজগঞ্জের তাড়াশে উপজেলা কৃষকলীগের পূর্ণাঙ্গ কমিটি কাউন্সিলের মাধ্যমে গঠন না করে পকেট কমিটি করার প্রতিবাদে সংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে তাড়াশ উপজেলা আ’লীগ দলীয় কার্যালয়ে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা কৃষকলীগ সভাপতি আমিনুল ইসলাম জ্যোতি। লিখিত বক্তব্যে বলেন, তাড়াশ উপজেলা কৃষকলীগের বর্তমান কমিটি বহাল থাকলেও কিছু নেতা নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য অসাধুপায়ে টাকার বিনিময়ে জেলাতে বসে তৃনমুল নেতা কর্মীদের তোয়াক্কা না করে কৃষকলীগের নিয়মনীতি উপেক্ষা করে নতুন আর একটি কমিটি গঠন করা হয়।

তিনি আরও বলেন, আমরা কৃষকলীগের সবাই উপজেলা আ’লীগের সাথে সম্পৃক্ত হয়ে দলীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছি। অত:পর বর্তমান কমিটি উপজেলার চারটি ইউনিয়ন ও ৩৭ টি কৃষক লীগের ওয়ার্ড কমিটি গঠনের কাজ শেষ করেছে। বাদবাকী ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি গঠন করার লক্ষে কাজ করে যাচ্ছি। অথচ কৃষকলীগের কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওায়াৎ হোসেন সুইট জেলা কমিটির সাথে যোগসাজস করে পকেট কমিটি ঘোষনা দেয়। এই পকেট কমিটি করে দেওয়ায় আ’লীগ পরিবারকে কলংকিত করেছে। কি ভাবে সাখাওায়াৎ হোসেন সুইট একক নেতৃত্বে ওই পকেট কমিটি গঠন করে সে প্রশ্ন রইল নেতৃবৃন্দের কাছে। সংবাদ সম্মেলনে বির্তকিত পকেট কমিটি বাতিল করে গনতান্ত্রিক ভাবে কাউন্সিলের মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি গঠনের দাবী জানাচ্ছি। এ সময় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ যুগ্ম সম্পাদক রজত কুমার ঘোষ, কৃষকলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জহুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোলায়মান হোসেনসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *