অপরাধ ও দূর্নীতিআইন-আদালতসারাদেশ

তাড়াশে বক্স কালভার্টের কাজ শেষ হতেই ভেঙ্গে গেল!

স্টাফ রিপোর্টর :

সিরাজগঞ্জের তাড়াশে বক্স কালভার্টের কাজ শেষ হতেই ভেঙ্গে গেছে ।সরজমিনে দেখা যায়, উপজেলার তালম ইউনিয়নের গোন্তা ও উপর সিলট সংযোগ সড়কের রাস্তার বক্স কালভার্ট ভেঙ্গে গেছে। উপজেলা প্রকৌশলী অফিস থেকে এডিবি অর্থায়নে ১৭/১৮ অর্থ বছরের বরাদ্দকৃত তহবিলের ১টি প্যাকেজের ৫টি বক্স কালভার্ট কাজ করার আহবান করলে কাজটি পায় তাড়াশের আব্দুর রাজ্জাক কনস্ট্রাকশন। কাজ গুলো হলো মাধাইনগর ইউনিয়নের কাস্তা হতে গুরমা রাস্তায় ২টি,বারুহাস ইউনিয়নের কুসুম্বী রাস্তায় ১টি,বলভা রাস্তায় ১টি ও তালম ইউনিয়নের উপরসিলেট রাস্তায় ১টি।১ মাস হলে ৫টি বক্স কালভার্টের কাজ শুরু করে ইতি মধ্যেই সম্পর্ন করেছেন ঠিকাদারী প্রতিষ্ঠান।
এলাকাবাসীর অভিযোগ, তালম ইউনিয়নের উপরসিলেট রাস্তায় যে বক্স কালভার্টটি ১ সপ্তাহ আগে নির্মান করা হয়েছে তা অটোরিক্সা পার হতেই ছাদ ভেঙ্গে পরে গেছে। দেখা যায় যে ছাদটি ভেঙ্গে পরছে তার মধ্যে নেই কোন রড । এছাড়াও খোয়া ও বালু নি¤œ মানের হওয়ায় এই ছাদটি ভেঙ্গেছে বলে এলাকাবাসীর ধারনা। ৫টি বক্স কালভার্টের মধ্যে ১টির অবস্থা যদি এরকম হয় বাকী ৪টির অবস্থা কি? আল্লাহই ভাল জানে। উপজেলা নকশাকার উপ-সহকারী প্রকৌশলী রাশেদ বিগত ১১ বছর ধরে তাড়াশে অবস্থান করে ঠিকাদার প্রতিষ্ঠান গুলোর সাথে যোগসাজসে কাজ করে যাচ্ছেন।
এ ব্যাপারে তাড়াশ উপজেলা নকশাকার উপ-সহকারী প্রকৌশলী ও এসও রাশেদ বলেন,৫টি বক্স কালভার্টের মধ্যে ৩টির ছাদ ঢালাইয়ে আমি উপস্থিত ছিলাম। বাকী ২টি ঢালাইয়ে ঠিকাদার প্রতিষ্ঠান আমাকে জানায় নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *