আজ বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৬:৫৪ অপরাহ্


কক্সবাজারে বন্যাকবলিত মানুষের মাঝে খাবার বিতরণ

কক্সবাজারে বন্যাকবলিত মানুষের মাঝে খাবার বিতরণ

অনলাইন ডেস্ক :

কক্সবাজারের চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নে বন্যাকবলিত ১০ হাজার মানুষের মাঝে ব্যক্তিগত উদ্যোগে রান্নাকরা খাবার বিতরণ করেছেন ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার। শুক্রবার (১২ জুলাই) ভোররাত থেকে এসব খাবার রান্না করে সকাল থেকে পানিবন্দি লোকজনের বাড়ি বাড়ি পৌছে দেয়া হয়। এছাড়া লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাট হাজী নরুল কবির চৌধূরী উচ্চ বিদ্যালয়ে বন্যাবকলিত লোকজনের খোলা হয় লঙ্গরখানা। বন্যা কবলিত পুরুষ লোকজন এ লঙ্গরখানা থেকে খাবার খেয়ে বাড়ির লোকজনের জন্য নিয়ে যাচ্ছেন।

লক্ষ্যারচর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার বলেন, গত এক সপ্তাহ ধরে টানা বর্ষনের ফলে বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানিতে তার ইউনিয়নে ৯টি ওয়ার্ডের হাজার লোক পানিবন্দি হয়ে পড়ে। আবার অধিকাংশ পরিবারের বসত বাড়িতে বন্যার পানি ঢুকে পড়ায় রান্নাবান্না বন্ধ হয়ে এসব পরিবারের লোকজন খাবার ও পানীয় জল নিয়ে চরম দূর্ভোগে পড়ে। ইউনিয়নের বন্যা কবলিত লোকজনের দূর্ভোগের বিষয়টি আমলে নিয়ে সরকারী সহায়তার দিকে চেয়ে না থেকে ব্যক্তিগত উদ্যোগে রান্না করা খাবার বিতরণের সিদ্ধান্ত গ্রহন করি। এ সিদ্ধান্তের আলোকে শুক্রবার ভোররাত থেকে এসব খাবার রান্না করার পর সকাল থেকে ইউনিয়নের মন্ডলপাড়া, হাজী পাড়া, জালিয়া পাড়া, জহির পাড়া, রুস্তম আলী চৌধূরী পাড়া, পশ্চিম পাড়া, মাঝের পাড়া, চরপাড়া, পূর্বপাড়া, সিকদার পাড়া, খোন্দকার পাড়া ও মৌলভী পাড়া এলাকার পানিবন্দি লোকজনের কাছে বিতরণ করা হয়। ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার আরও বলেন, লক্ষ্যারচর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের অন্তত ১০ হাজার বন্যাকবলিত লোকজনের মাঝে এ রান্না করা খাবার বিতরণ করা হয়।

এদিকে লক্ষ্যারচর ইউনিয়ের চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছারের ব্যক্তিগত উদ্যোগে ইউনিয়নের বন্যাকবলিত লোকজনের মাঝে রান্না করা খাবার বিতরণের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকার সর্বস্থরের লোকজন। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছারের ভূয়শী প্রশংসা করেন অনেকেই।

শেয়ার করুন