কোনো অবৈধ রিকশা চলবে না রাজধানীতে

কোনো অবৈধ রিকশা চলবে না রাজধানীতে

ডেস্ক রিপোর্ট :

ঢাকা দক্ষিণ সিটির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, নগরীতে কোনো অবৈধ রিকশা চলবে না। রাজধানীর প্রধান দুটি সড়কসহ তিনটি রুটে রিকশা বন্ধের পূর্বঘোষিত সিদ্ধান্ত বহাল থাকবে। অনতিবিলম্বে অবৈধ রিকশা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।রোববার (১৪ জুলাই) নগর ভবন সভাকক্ষে আয়োজিত রিকশা মালিক, প্রতিনিধি ও রিকশাচালকদের সঙ্গে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এটি ছিল অবৈধ রিকশা, লেগুনা, ব্যাটারিচালিত রিকশা ও ফুটপাতের অবৈধ দখল উচ্ছেদ সংক্রান্ত ২য় সভা।

সভায় মেয়র সাঈদ খোকন বলেন, শহরের যানজট নিরসনের দায়িত্ব আমাদের একার নয়। এ দায়িত্ব নগরীর সবার। যেসব সড়কে রিকশা বন্ধ করা হয়েছে সেসব সড়কে রিকশা চলাচল করলে জনগণের দুর্ভোগ বাড়ে। যানজটের সৃষ্টি হয়। এ কারণে ভেতরের রাস্তায় রিকশা চলাচল করবে।

তিনি বলেন, আজ রিকশা-ভ্যান মালিক-শ্রমিকদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে যে আলাপ করেছি তাতেও তারা আমাদের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। সেই সঙ্গে তারা প্রস্তাব করেছেন যেন রাজধানীর কোথাও কোনো অবৈধ রিকশা এবং ব্যাটারিচালিত রিকশা চলাচল করতে না পারে। নগর কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্তের সঙ্গে সম্পূর্ণ একমত। অবৈধ রিকশা এবং অলিতে-গলিতে ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদে অনতিবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। ওয়ার্ড কাউন্সিলর, থানা প্রশাসন ও ট্রাফিক পুলিশের কর্মকর্তাসহ রিকশা চালক-মালিক ভাইদের সহযোগিতায় আমরা আলাপ-আলোচনা করে রিকশা উচ্ছেদের উদ্যোগ নেব।

শেয়ার করুন