আজ বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৬:৫৬ অপরাহ্


নন্দীগ্রামে সবজির দাম বৃদ্ধি

নন্দীগ্রামে সবজির দাম বৃদ্ধি

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি :

নন্দীগ্রাম উপজেলার বিভিন্ন হাট ও বাজারে শাক সবজির দাম ব্যাপক ভাবে বৃদ্ধি পেয়েছে ফলে সাধারন মানুষ দিশেহারা হয়ে পড়েছে। প্রাপ্ত তথ্যে জানা গেছে, নন্দীগ্রাম উপজেলা ও পৌর শহরে বিভিন্ন হাট বাজারে গত ১৫ দিনের চেয়ে এখন শাক সবজির দাম ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।

কিছুদিন আগে তরী ছিল ১০/১২ টাকা, এখন বাজারে ৩০ টাকা, পটল ছিল ১২ টাকা এখন ৩০ থেকে ৪০ টাকা, কাচামরিচ ছিল ৬০ টাকা এখন বিক্রি হচ্ছে ১৬০ টাকা, কাকরুল ছিল ২০টাকা এখন ৪০ টাকা , পেঁপে ছিল ১৫ টাকা এখন ৩০ টাকা, ঢেঁরস ছিল ২০ টাকা এখন ৩০ টাকা, কালাই ছিল ২০ টাকা এখন ৪৫ টাকা , শষা ছিল ২০ টাকা এখন ৬০ টাকা, বেগুন ছিল ১৫ টাকা এখন ৪০ টাকা, কচুর বই ছিল ৩০ টাকা এখন ৫০ টাকা, করলা ছিল ৩০ টাকা এখন ৫০ টাকা, কাঁচা কলা ছিল ১৫ টাকা এখন ৩০ টাকা, আদা ছিল ১২০ টাকা এখন ১৬০ টাকা, রসুন ছিল ৩০ টাকা এখন ৬০ টাকা , পিঁয়াজ ছিল ২০ টাকা এখন ৪৫ টাকা, শুকনা মরিচ ছিল ১৫০ টাকা এখন ২০০ টাকা, তা ছাড়াও মাছ মাংস সহ বিভিন্ন কাচা মালের দাম বৃদ্ধি পাওয়ায় সাধারন মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে।

এদিকে ধানের দাম কম হওয়ার কারনে কৃষকেরা হতাশ হয়ে পড়েছে তাদের হাতে এখন কোনো টাকা পয়সা নাই সব মিলিয়ে সাধারন মানুষ আজ দিশেহারা । সবজী ব্যবসায়ী মামুন হোসেন জানান, দেশব্যাপি বন্যার কারনে অনেক ফসল নষ্ট হওয়ার কারনে বাজারে দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে। এদিকে বাজারের উর্দ্ধগতি প্রতিরোধ করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে সাধারণ জনগন।

শেয়ার করুন