আজ বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৭:৫৫ অপরাহ্


গাইবান্ধায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

গাইবান্ধায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

 

গাইবান্ধা জেলা সংবাদদাতা : জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এম পি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে মাছের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। এ সরকারের আমলে মৎস্য চাষী ও মৎস্য উৎপাদনকারিদের ভূর্তকিসহ প্রমোদনা দেয়ার ফলে দেশে মাছের যে ঘাটতি ছিল তা পুরণ করা সম্ভব হয়েছে। তিনি বলেন, মাছে ভাতে বাঙালী এটা সকলে ভুলে গিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণায় ও আন্তরিকতায় ছোট ছোট খামারিদের প্রশিক্ষণ এবং আর্থিক সহায়তা প্রদান করায় আজ মাছে ভাতে বাঙালী প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, মৎস্য চাষ করে অনেকেরই কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে এবং মাছের চাহিদা ও আমিষ খাদ্য পুরণ করতে সক্ষম হয়েছে।

মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’’ এই শ্লোগাণে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আজ ১৮ জুলাই বৃহস্পতিবার গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর কবিরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের থহুইপ মাহাবুব আরা বেগম গিনি একথা বলেন ।সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুবকর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর মিলন, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুদ দাইয়ান, জেলা কৃষি সস্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ডঃ এস এম ফেরদৌস, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আবেদুর রহমান স্বপন, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার সহ মৎস্য চাষি, মৎস্য জীবি গন। এর আগে গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে পৌর পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়।

গাইবান্ধা জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর অনুষ্ঠানের আয়োজন করে। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বৃহস্পতিবার গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। এছাড়া উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, পোনা মাছ অবমুক্ত করণ, মৎস্য মেলা সহ বিভিন্ন কর্মসূচি সপ্তাহ ব্যাপি পালন করা হবে।

শেয়ার করুন