ডিমলায় মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা

ডিমলায় মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষে নীলফামারীর ডিমলায় মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করে প্রায় ৫০ হাজার টাকার নিষিদ্ধ কারেন্ট জাল আটক করা হয়েছে।

শনিবার (২০-জুলাই) বিকেলে ডিমলা সদর বাবুরহাট বাজারসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাট-বাজার গুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নূর-ই আলম সিদ্দিকী।

উপজেলার ডাঙ্গারহাট নামক বাজারে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে আমিরুল ইসলাম (৭০) কে অবৈধ কারেন্ট জাল বিক্রির অভিযোগে ৫’শত টাকা জরিমানা করা হয়। অপরদিকে গয়াবাড়ি ইউনিয়নের শুটিবাড়ি নামক বাজারে অভিযান চালানোর সময় ম্যাজিষ্ট্রেটের উপস্থিতি টের পেয়ে অবৈধ কারেন্ট জাল ব্যবসায়ীরা প্রায় ১ হাজার মিটার জাল রেখে পালিয়ে গেলে সেই জালগুলো উদ্ধার করে পুড়ে দেয়া হয়। এদিকে টুনিরহাট নামক বাজারে অভিযান চালিয়ে প্রায় ১০ হাজার মিটার কারেন্ট জাল আটক করে তোফাজ্জল নামের জাল ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত এবং আটককৃত জালগুলো সাধারণ জনগণের সামনে আগুনে পুড়ে ধ্বংশ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোছা. শামীমা আক্তার, উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ের অফিস হসকারী ও পেশকার রোকনুজ্জামান রোকন সহ ডিমলা থানা পুলিশের দুজন কনেস্টেবল রাকিব ও জাহিদ প্রমুখ।

শেয়ার করুন