আজ বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৭:১১ অপরাহ্


ডিমলায় নিরাপত্তা বেষ্টনী কার্যক্রমে সচেতনতামূলক সভা

ডিমলায় নিরাপত্তা বেষ্টনী কার্যক্রমে সচেতনতামূলক সভা

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলায় সামাজিক নিরাপত্তা বিষ্টনী কর্মসূচীতে অতি দরিদ্র জনগণের অধিকার ও প্রবেশ অধিকার সুনিশ্চিত করনে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২-জুলাই) দুপুরে উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়ন পরিষদ হলরুমে উপজেলা সমাজসেবা অফিসের আয়োজনে এটুআই প্রোগ্রাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় ডিজিটাল পদ্ধতিতে ভাতা প্রদানের বিষয়ে এ সচেতনতামূলক সভাটি অনুষ্টিত হয়। এসময় এলাকার বিভিন্ন মসজিদের ইমামসহ প্রায় শতাধিক উপকারভোগী উপস্থিত ছিলেন।

খগাখড়িবাড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা তৌকির আহমেদ, ইউনিয়ন সমাজকর্মী আব্দুস ছালাম, ফিল্ড সমাজকর্মী নূরীদা বানু, প্রশিক্ষক মাসুদার রহমান, উক্ত ইউপি সদস্য মকবুল হোসেন, আজিদুর ইসলাম, জুয়েল ইসলাম রব্বু মিয়া প্রমুখ। বক্তারা সভায় বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, দরিদ্র শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান সহ বিভিন্ন সামাজিক বিষয় নিয়ে আলোচনা করেন।

পরিশেষে সভায় সভাপতি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশে বর্তমান সরকারের গৃহীত সমাজের দারিদ্রতা ও সামাজিক বৈষম্য হ্রাস এবং মানব সম্পদ উন্নয়নে বিভিন্ন সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম (এসএসএনপি) একটি উল্লেখযোগ্য সফল কার্যক্রম, এর প্রত্যক্ষ বা পরোক্ষ ভুমিকা সর্বজন প্রশংসনীয়। এখন থেকে একজন অসহায় দরিদ্র ব্যক্তি সমাজসেবার আওতায় উপকারভোগী হয়ে তাকে আর কষ্ট করে ভাতা উত্তোলন করতে হবে না। সে খুব সহজেই তার ভাতা ডিজিটালভাবে গ্রহণ করতে পারবে।

শেয়ার করুন