আজ বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৭:৪৪ অপরাহ্


ডিমলায় এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দ্বারা ভোট গ্রহন

ডিমলায় এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দ্বারা ভোট গ্রহন

 

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :
নীলফামারীর ডিমলা উপজেলায় ২৫-জুলাই বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত দুইটি ইউনিয়নের দুইটি ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন দুইটির মধ্যে রয়েছে ৩নং ডিমলা সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ড এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দ্বারা ভোট গ্রহন হয়েছে।

উক্ত ওয়ার্ডে মোট ভোট সংখ্যা ছিল ৩ হাজার ২’শত ৭০ যাহার মধ্যে ২ হাজার ৮৪ ভোট ভোটাররা তাদের ভোটাধীকার প্রদান করেন, এর মধ্যে ৮’শত ৪৩ ভোট পেয়ে নজরুল ইসলাম (শৈস্যা) মোরগ মার্কা প্রতীকে বে-সরকারী ভাবে বিজয় ঘোষনা করেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সুকুমার অধিকার টিউবওয়েল প্রতীকে ৮০৮ ভোট পেয়ে পরাজিত হন।

অপর দুই জন মোশারফ হোসেন তালা প্রতীকে ২’শত ৫৫ ও তহিদুল ইসলাম ভ্যান গাড়ী প্রতীক ১’শত ৭৮ ভোট পেয়েছেন। অপর দিকে একই উপজেলার ৭-নং খালিশা চাপানী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে উপ-নির্বাচনে মোট ভোট সংখ্যা ছিল ২ হাজার ১’শত ৫৫ যাহার মধ্যে ১ হাজার ৬’শত ৪২ ভোট ভোটাররা তাদের ভোটাধীকার ব্যালোট পেপারের মাধ্যমে ভোট প্রদান করেন এর মধ্যে ৫’শত ২৯ ভোট পেয়ে মোখছেদুর রহমান ভ্যান গাড়ী প্রতীকে বে-সরকারী ভাবে বিজয় ঘোষনা করেন এবং তার প্রতিদ্বন্দ্বি সহিদুল ইসলাম ফুটবল প্রতীকে ৪’শত ৭৯ ভোট পেয়ে পরাজিত হন অন্যান্যদের মধ্যে অলিয়ার রহমান মোরগ প্রতীকে ৩’শত ৮৯ ভোট ও অহিদুজ্জামান পাইলট টিউবওয়েল প্রতীকে ২’শত ৪৫ ভোট প্রাপ্ত হন।

উপরোক্ত দুইটি ইউনিয়নের ফলাফল ডিমলা উপজেলা নির্বাচন অফিসার মোছাঃ মাহাবুবা আক্তার বানু বে-সরকারী ভাবে ফলাফল ঘোষনা করেন। উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার মুন সংবাদ কর্মীদের বলেন সুষ্ঠু সুন্দর, অবাধ নিরপেক্ষ ও মনোরম পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে বলে জানান এবং দুইটি ইউনিয়নের ভোট কেন্দ্র নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম পরিদর্শন করেন। এছাড়াও ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ ও ওসি (তদন্ত) সোহেল রানা, র‌্যাব-১৩ নীলফামারী সহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী সার্বক্ষনিক কেন্দ্র দুইটি নজরদারী রেখেছিলেন।

শেয়ার করুন