তাড়া‌শ হাসপাতালের অ্যাম্বুলেন্স নেই চারদিন ধ‌রে!

তাড়া‌শ হাসপাতালের অ্যাম্বুলেন্স নেই চারদিন ধ‌রে!

 

তাড়াশ (সিরাজগঞ্জ) প্র‌তি‌নি‌ধিঃ
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের রোগী বহনকারী একমাত্র অ্যাম্বুলেন্সটি ৪ দিন ধরে বাইরে রয়েছে। এতে রোগীরা এখন চরম ভোগান্তির শিকার হচ্ছে বলে অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, উক্ত হাসপাতালের অ্যাম্বুলেন্সটি গত সোমবার থেকে হাসপাতালের বাইরে রয়েছে। এ কারণে হাসপাতালের রোগী আনা নেওয়া বন্ধ থাকায় ভোগান্তির শিকার হচ্ছে রোগী ও তার স্বজনরা।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াসমিন বলেন, অ্যাম্বুলেন্সের চালক মোমিন জানিয়েছিল অ্যাম্বুলেন্সটি মেরামত করতে হবে। এক্ষেত্রে বিধি মোতাবেক অ্যাম্বেিলন্সটি মেরামত করতে হলে মেরামত কমিটির গঠনসহ কর্তৃপক্ষের অনুমতির প্রয়োজন। গত সোমবার থেকে অ্যাম্বুলেন্সটি আমাদের নজরে নেই। অফিস অনুমতি ছাড়া অ্যাম্বুলেন্সটি বাইরে নেয়া বিধি সম্মত না। এ বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
এ ব্যাপারে সিরাজগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম সাংবাদিকদের জানান, বিষয়টি জেনেছি। অফিসিয়াল অনুমতি ছাড়া অ্যাম্বুলেন্স বাইরে নিয়ে যাওয়া ঠিক হয়নি। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, ওই হাসপাতালে ৪ দিন ধরে অ্যাম্বুলেন্স বাইরে থাকার বিষয়টি পরিচালক (স্বাস্থ্য) রাজশাহীকে অবহিত করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার করুন