আজ বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৭:৪৫ অপরাহ্


ঢাকার সাথে সরাসরি ট্রেন চলাচল ১৫ দিন যাবত বন্ধ ॥ বিকল্প ট্রেন চলাচল ব্যবস্থা শুরু

ঢাকার সাথে সরাসরি ট্রেন চলাচল ১৫ দিন যাবত বন্ধ ॥ বিকল্প ট্রেন চলাচল ব্যবস্থা শুরু

 

গাইবান্ধা জেলা সংবাদদাতাঃ
লালমনি-সান্তাহার রুটে গাইবান্ধার ত্রিমোহিনী থেকে বোনারপাড়া রেলওয়ে স্টেশন পর্যন্ত ১ হাজার ফুট রেল লাইন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় রাজধানী ঢাকার সাথে সরাসরি ট্রেন চলাচল একটানা ১৫ দিন যাবত বন্ধ রয়েছে। রেল লাইন মেরামতের কাজ অব্যাহত থাকলেও আসন্ন ঈদুল আজহার আগে ট্রেন চলাচল পুনঃরায় চালু হবে কিনা সে বিষয়টি অনিশ্চিত। এতে গাইবান্ধা-সান্তাহার রুটের যাত্রীরা ঢাকার সরাসরি ট্রেন যোগাযোগ থেকে বঞ্চিত হচ্ছে।

তবে বর্তমানে লোকাল এবং মেইল ট্রেন গাইবান্ধা থেকে বোনারপাড়া পর্যন্ত ট্রানজিট পদ্ধতিতে চলাচল অব্যাহত রয়েছে। এদিকে লালমনিরহাট ও দিনাজপুর থেকে ডাউন ট্রেনগুলো গাইবান্ধা স্টেশন পর্যন্ত চলাচল করছে। অপরদিকে সান্তাহার জংশন থেকে বোনারপাড়া পর্যন্ত মেইল ও লোকাল ট্রেনগুলো চলাচল করছে। এছাড়া আন্তঃগর লালমনি এক্সপ্রেস ও রংপুর এক্সপ্রেস ট্রেন দুটি পার্বর্তীপুর-সান্তাহার হয়ে ঢাকায় যাতায়াত করছে।

এদিকে রেলওয়ে সুত্রে জানা গেছে, ক্ষতিগ্রস্ত বোনারপাড়া-গাইবান্ধার রেলপথ পুনর্বাসিত না হওয়া পর্যন্ত মঙ্গলবার ৩০ জুলাই বোনারপাড়া-সান্তাহার রুটে রংপুর এক্সপ্রেস ও লালমনি এক্সপ্রেস বগুড়া, সোনাতলা ও বোনারপাড়ার ঢাকাগামী/ঢাকাফেরত যাত্রীদের জন্য সান্তাহার জংশনে বিশেষ শাটলের সংযোগ নিশ্চিত করেছে। আপ রংপুর এক্সপ্রেস শাটল (শাটল-২) সান্তাহার ছাড়বে ৩টা ২০ মিনিট এবং বোনারপাড়া পৌছাবে ৪টা ৫০ মিনিটে। ডাউন রংপুর এক্সপ্রেস শাটল বোনারপাড়া ছাড়বে রাত ১০টা ১১ মিনিটে ও সান্তাহার পৌছাবে রাত ১১টা ৪৫ মিনিটে। আপ লালমনি এক্সপ্রেস শাটল সান্তাহার ছাড়বে সকাল ৯ টা ও বোনারপাড়া পৌছাবে ১০টা ৩২ মিনিটে। ডাউন লালমনি এক্সপ্রেস শাটল (শাটল-১) বোনারপাড়া ছাড়বে সকাল ১১টা ৪৫ মিনিটে ও সান্তাহার পৌছাবে দুপুর ১টা ২০ মিনিটে। শাটলগুলোয় এতদঞ্চলের যাত্রীরা ঢাকার টিকেট কেটে নিশ্চিতভাবে সান্তাহারে মূল ট্রেনে চলাচল করতে পারবে।

শেয়ার করুন