গাইবান্ধা জেলা আইন শৃংখলা কমিটি সভা অনুষ্ঠিত

গাইবান্ধা জেলা আইন শৃংখলা কমিটি সভা অনুষ্ঠিত

 

গাইবান্ধা জেলা সংবাদদাতাঃ
গাইবান্ধা জেলা আইন শৃংখলা কমিটি ও আইন শৃংখলা বিষয়ক অন্যান্য মাসিক সভা মঙ্গলবার জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. আব্দুল মতিন এতে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠিত এই সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিটির উপদেষ্টা গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী এমপি ও কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. ময়নুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জেবুন নাহার, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, সুন্দরগঞ্জের উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম সরকার, গাইবান্ধা পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, গাইবান্ধা র‌্যাব-১৩ ক্যাম্পের ইনচার্জ আব্দুর রাজ্জাক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায়, জেলা চেম্বার অব কমার্স সভাপতি শাহজাদা আনোয়ারুল কাদির, জেলা মটর মালিক সমিতির সভাপতি কাজী মকবুল হোসেন, গাইবান্ধা প্রেস ক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, রণজিৎ বকসী সূর্য, মৃদুল মোস্তাাফি ঝন্ট, জেলা মাদক নিয়ন্ত্রনের কর্মকর্তাসহ অন্যান্যরা।
জেলা আইন শৃংখলা কমিটির সভায় জেলার বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থার উন্নয়ন, মাদক দ্রব্য নিয়ন্ত্রন, মাদক সংক্রান্ত মামলা দ্রুত নিষ্পত্তিতে বিচার ব্যবস্থা দীর্ঘ শক্তিতা পরিহার করে দ্রুত বিচার সম্পন্ন, চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা, যানজট নিরসন, অবৈধ লাইসেন্স বিহীন ইটের ভাটার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ সম্পর্কে সিদ্ধান্ত গৃহীত হয়। ডেঙ্গু পরিস্থিতি সম্পর্কে সচেতনতা সৃষ্টি, এডিস মশা নির্মুল, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালু রাখা। জেলার চোরাচালান প্রতিরোধ সমন্বয় কমিটি, জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি, জেলা পুলিশ ম্যাজিস্ট্রেসি, জেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, নারী ও শিশু পাচার সংক্রান্ত মামলাসমূহের যথাযথভাবে মনিটরিং, নারী ও শিশু পাচার সংশি¬ষ্ট ভিকটিমদের উদ্ধার ও পুনর্বাসন কমিটি, ঔষুধের অনিয়মক প্রতিরোধ সংক্রান্ত জেলা অ্যাকশন কমিটি, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রন ও প্রচারণা কমিটি, জেলা মানব পাচার প্রতিরোধ কমিটি সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। এসব সভায় সংশি¬ষ্ট বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপদেষ্টা প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী তাঁর বক্তব্যে মদ, জুয়া, অবৈধ যাত্রা ও অশ্লীল নৃত্য প্রদর্শনী বন্ধের সর্বাধিক গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বিচার ব্যবস্থার দীর্ঘ সুত্রিতার কারণে মাদক নিয়ন্ত্রন বিঘিœত হচ্ছে এবং বিচার প্রার্থী মানুষেরা দ্রুত বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে। তিনি জ্বীনের বাদশার নামে প্রতারণা বন্ধে পুলিশকে সতর্ক থাকার আহবান জানান। এছাড়া তিনি গাইবান্ধা-বোনারপাড়া রুটে বন্যায় ক্ষতিগ্রস্ত রেল লাইন ঈদুল আজহার আগেই মেরামত করে রেল যাতায়াতের ব্যবস্থা চালু করার জন্য রেল কর্তৃপক্ষের কাছে আহবান জানান।

সভাগুলোতে সংশি¬ষ্ট কমিটির সদস্য, ৭টি উপজেলার নির্বাহী কর্মকর্তা, র‌্যাব, বিজিবি, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, জেলাসহ সকল বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন