শিরোনাম

আজ বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০, ০৩:২০ অপরাহ্


নতুন ভবনের উদ্বোধন সাভারের সদর ইউনিয়ন পরিষদ

নতুন ভবনের উদ্বোধন সাভারের সদর ইউনিয়ন পরিষদ

ঢাকার সাভার সদর ইউনিয়ন পরিষদে একটি নতুন ভবন নির্মাণ শেষে এর শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে সাভারের কলমা এলাকায় ইউনিয়ন পরিষদের নতুন এই ভবনের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান।

সাভার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সোহেল রানার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি মোহাম্মদ হাবিবুর রহমান বিপিএম (বার)-পিপিএম (বার), সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান, সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহাদাৎ হোসেন খান প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান সুজন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাসুদ খান রানা, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক সহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের অসংখ্য নেতা-কর্মী ও স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।জানা যায়, সাভার সদর ইউনিয়ন পরিষদের নিজস্ব অর্থায়নে ৬০ লাখ টাকা ব্যয়ে ইউপি কমপ্লেক্স ভবনটি নির্মাণ করা হয়েছে।

সাভার উপজেলার সাভার সদর ইউনিয়ন পরিষদের কার্যক্রম স্বাধীনতার এক দশক পর থেকে শুরু হলেও কমপ্লেক্স ভবনের অভাবে কার্যক্রমে ছিল ধীরগতি। প্রথমে ছোট টিনসেড ঘরে পরিষদের কার্যক্রম শুরু করা হয়। অনেক সময় জায়গা সংকুলান না হওয়ায় সেবা গ্রহীতাদের বিড়ম্বনায় পড়তে হতো।

এই দুর্ভোগ ও বিড়ম্বনা থেকে মুক্তি পেতে সাভার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সোহেল রানা পরিষদের নিজস্ব অর্থায়নে ভবন নির্মাণ কাজের পরিকল্পনা গ্রহণ করেন। তাঁর প্রচেষ্টায় দীর্ঘসময় পর হলেও অবশেষে পরিষদের স্থায়ী ভবন নির্মিত হওয়ায় এলাকার মানুষ স্বস্তি এবং সন্তোষ প্রকাশ করেছেন।

শেয়ার করুন