শিরোনাম

আজ বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০, ০৩:২১ অপরাহ্


কালিয়াকৈরে বনের গাছ কেটে বাড়ী নির্মাণের মহা উৎসব

কালিয়াকৈরে বনের গাছ কেটে বাড়ী নির্মাণের মহা উৎসব

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা রেঞ্জের আওতাধীন মৌচাক বিট অফিসার মনিরুল ইসলামে মৃত্যুর পরে। মৌচাক বিট অধিনে ভান্নারা সাব বিট অফিসের পশ্চিম পাশে ধোপাচালা এলাকায় সরকারি বনের জমিতে গজারী গাছ কেটে অবাধে আধাপাকা বাড়ী নিমার্ণের মহা উৎসব পালন করছেন অবৈধ দখলদাররা।
এলাকাবাসীর সূত্রে জানা যায়,মৌচাক বিট অফিসের অধিনে ভান্নারা সাব বিট অফিসের আওতায় কয়েক হাজার বনবিভাগের জমি রয়েছে। বনপ্রহরী আলমগীরের ও রাশেদ সহযোগীতায় বনের জমিতে ১ মোঃ আব্বাস আলী, পিতা আদর আলী ,মোঃ মিজান পিতা হাতু মিয়া সহ অনেকই ইট দিয়ে আধাপাকা বাড়ী নির্মাণ করছেন। আবার এলাকায় শহিদুল, আসরাফ ,নুরনবী ,তাছলিমা,গজারী গাছকেটে টিনের ঘরবাড়ী করেছে ওই এলাকার বনের জমি প্লট আকারে বরাদ্দ দেন বনবিভাগ। বাগানটি প্লট করে আদর আলী নামে দেওয়া হয়। সেই সুযোগে ভান্নারা সাব বিটের বনপ্রহরী সহযোগীতায় প্লটের মালিকরা জমি মোটা অংকের টাকার বিনিময় বিক্রি করে দিচ্ছে। বনের জমিতে গড়ে উঠছে বিলাস বহুল ঘরবাড়ি। অজ্ঞাত করনে বনবিভাগের লোকেরা নিরব ভূমিকা পালন করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকা থেকে জানান, বনের জমিতে ঘর উঠলে বনবিভাগের লোকেরা আসে আবার চলে যায় কিছু বলে না।
কালিয়াকৈর চন্দ্রা রেঞ্জ কর্মকর্তা আজাহারুল ইসলাম জানান, বনের জমি দখল করে ও গজারী গাছ কেটে ঘরবাড়ী নির্মাণ করে থাকে তা উচ্ছেদ করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন