অপরাধ ও দূর্নীতিআইন-আদালতপ্রচ্ছ্দসারাদেশ

নবীনগরে পুলিশ পরিচয় দিয়ে ১০ লাখ টাকা নেওয়ার লিখিত অভিযোগ

আব্দুস সালাম (রুবেল):

ঢাকার আশুলিয়া নবীনগর জয় রেস্তারার সামনে গত ১৩ সেপপ্টেম্বর সকাল ৭ ঘটিকার সময় যশোর ছেড়ে থেকে আশা   গাড়ি থেকে  সুরুজ মিয়া নামা মাত্রই   কয়েকজন লোক নিজেদের গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে  গতিরোধ করে। দুই ব্যক্তি নিজেদের ডিবি পুলিশ ও কার্ড দেখিয়ে  বলেন নবীনগরে গতকাল থেকে  মাইকিং করা হচ্ছে জাল টাকা উদ্ধার করার জন্য।     আপনার কাছে কোন জাল টাকা আছে কি না আমরা দেখবো।   সুরুজ মিয়ার কোমরে বেল্টের সাথে বাধা এক হাজার টাকার নোটের  দশটি বান্ডিল দেখে প্রতারকরা   বলেন এই টাকা গুলো জাল চেক করতে হবে। চেক করার কথা বলেই  দশ লাখ টাকা নিয়ে   তিনজন প্রতারক একটি নোহা  গাড়িতে করে নয়ারহাটের দিকে দ্রুত পালিয়ে চলে যায়।
সুরুজ মিয়া বলেন ওই ব্যক্তিরা অনেকের দেহতল্লাশী করেন তার সামনে।    সুরুজ মিয়ার ১০ টি বান্ডিলে দশ লাখ টাকা ছিলো বলে আশুলিয়া থানায় লিখিত অভিযোগে উল্লেখ করেন। সুরুজ মিয়ার(৫০) বাড়ি সিংগাইর থানার চারিগ্রামে।  তিনি দেশের বিভিন্ন জেলা থেকে ঘুরে ঘুরে  স্বর্ণের দোকান থেকে ছাই পোড়ামাটি কিনে ব্যবসা করে বলে জানান।
আশুলিয়া থানার পরিদর্শক( অপারেশন)  মুঠোফোনে বলেন সুরুজ মিয়া বাদী হয়ে একটি  অভিযোগ  জমা দিয়েছেন।  প্রতারকদল  পুলিশের নাম ব্যবহার টাকাগুলি নিয়ে  প্রতারনা করে পালিয়ে গিয়েছেন।  তিনি বলেন  বাদীকে সংঙ্গে নিয়ে ১৩ তারিখেই  ঘটনাস্থলে পরিদর্শন করেন।  নবীনগরে কয়েকটি সিসি ক্যামেরা নষ্ট থাকার কারনে এখনও  প্রতারকদের সনাক্ত করা যায়নি।
পুলিশের পরিচয় দিয়ে কেউ যদি কখনও  ভয়ভীতি বা প্রতারনার  আশ্রয় নেয় তাহলে সরাসরি  থানা পুলিশকে জানান  অথবা ৯৯৯ কল করে  জানিয়ে দেওয়ার কথা বলেন পুলিশ কর্মকর্তা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *