1. admin@protidineralo.com : admin :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বাংলাদেশ মফস্বল সাংবাদিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক দায়িত্ব পেলেন সুজন ইফতার ও বাজার পরিদর্শন জেলা পুলিশ: নওগাঁ ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১২৫ বছর পুর্তিতে গাইবেন তারা সবাইকে পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার। পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার তারা শিল্পী সমিতিকে কি গার্মেন্টস সমিতি বানাতে চায়-ডিপজল মুন্সীগঞ্জে পুলিশ ফাঁড়ির সামনে সাবেক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা নাটোরের নলডাঙ্গায় হাবিব ফার্মেসীতে চুরি লৌহজংয়ে ডহুরি তালতলা খালে পানিতে ডুবে যুবকের মৃত্যু সুন্দরবনে মধু সংগ্রহে ব্যস্ত সময় পার করছেন কয়রার ৫ শতাধিক মৌয়ালী

প্রশংসা কুড়াচ্ছে ‘ছায়াবৃক্ষ’

  • প্রকাশের সময় : সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৫৪ বার পঠিত

রিয়াল তন্ময়, বিনোদন প্রতিবেদকঃ-

ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ১৬ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে সিনেমা ‘ছায়াবৃক্ষ’। চা শ্রমিকদের জীবনের বিভিন্ন গল্প নিয়ে সিনেমাটি চিত্রনাট্য পরিচালনা করেছেন বন্ধন বিশ্বাস। সিনেমায় জুটি হিসেবে অভিনয় করেছেন নিরব হোসেন ও চিত্রনায়িকা অপু বিশ্বাস। সিনেমাটির মধ্য দিয়ে দীর্ঘ সময় পর প্রেক্ষাগৃহে আবার দেখা মিলল এ জুটির। এতে দুজনকেই দেখা গেছে চা শ্রমিকের ভূমিকায়।

বাংলাদেশের ২৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। দেশের প্রেক্ষাগৃহে প্রশংসা কুড়াচ্ছে ‘ছায়াবৃক্ষ’। এই কয়েক দিনে সিনেমাটি বাংলাদেশের দর্শক ও চলচ্চিত্র প্রেমীদের মনোযোগ আকর্ষণ করেছে ও তাদের প্রশংসা পাচ্ছে। যেখানে বিভিন্ন দর্শকরে বিভিন্ন মতামত পাওয়া যায়। নিচে সেটি তুলে ধার হলো-

রবিবার (১৮ ফেব্রুয়ারী) রাতে সিনেমাটি দেখে মোকিম ইসলাম নামে এক দর্শক বলেন, এটি একটি অসাধারণ সিনেমা। এই সিনেমার গল্পটার মাধ্যমে অনেকগুলো বিষয়কে স্পর্শ করা হয়েছে এবং অনেক পরিমিতিবোধ কাজ করেছে।

রাশেদ নামে এক দর্শক বলেন, ছায়াবৃক্ষ সিনেমাটিতে চা শ্রমিকদের পক্ষে একটি বড় বার্তা রয়েছে। আমার মনে হয়, একজন চা শ্রমিকের অধিকার প্রতিষ্ঠা ও যেটা শ্রমিকের পরিশ্রমের বিবেককে জাগ্রত করার জন্য এর চেয়ে শক্তিশালী বার্তা আর হতে পারে না। সকল দিক দিয়ে এটি একটি অসাধারণ সিনেমা। আমরা বলি, চলচ্চিত্র সমাজ পরিবর্তনের একটি শক্তিশালী মাধ্যম। আমার মনে হয়, এই সিনেমার মাধ্যমে আবারও তা প্রমাণিত হয়েছে।

সিনেমাটি দেখে রিটায়ার্ড একজন শিক্ষক বলেন, মানুষের সংগ্রামী জীবনের এক অসাধারণ গল্প এটি। দৃশ্যগুলো এখনো চোখে লেগে আছে। মনে জায়গা করে বসে আছে অনুপ ও তুলি।

৬৫ বছরের এক মুরুব্বি বলেন, আমি একজন সিনেমা প্রেমী মানুষ, অনেক দিন হয় সিনেমা দেখি। নিরবের অনেক পরিবর্তন লক্ষ্য করলাম, অপুকে এই লুকে আমার নতুন মনে হলো। পুরানো দর্শক হিসেবে আমি সিনেমাটি মনযোগ দিয়ে দেখেছি। এভাবে আমার দেশের একজন নির্মাতা সিনেমা বানাতে পারে! বেশি প্রশংসা করবো না, শুধু বলবো আমাদের সিনেমা আরও অনেক দূর এগিয়ে যাবে।

দীর্ঘ যাত্রা শেষে মুক্তি পেয়েছে পরিচালক বন্ধন বিশ্বাসের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ছায়াবৃক্ষ’। সিনেমায় মূল ভূমিকায় অভিনয় করেছেন- নিরব, অপু বিশ্বাস, নওশাবা, সুমিত, ডন, শতাব্দী ওয়াদুদ, এলিনা শাম্মি ও আজম খান সহ অনেকে। অনুপম কথাচিত্রের ব্যানারে সিনেমাটির কাহিনী ও সংলাপ তানভীর আহমেদ সিডনি।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ প্রতিদিনের আলো
Theme Customized By Shakil IT Park