1. admin@protidineralo.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন

বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে ।

  • প্রকাশের সময় : সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৫৪ বার পঠিত

রিয়াদ মাহমুদ সিকদার,কাউখালী, পিরোজপুর প্রতিনিঃ-

বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে প্রেস বোলিংয়ে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে খেলছে পিরোজপুরের কাউখালীর সোহাগ। অদম্য আগ্রহ আর ঐশ্বরিক প্রতিভার বিকাশ ঘটিয়ে সুপারস্টার বেবী মালেঙ্গা ষ্টাইলে যেন ওর সব পারফরমেন্স। স্বপন দেখে জাতীয় দলে খেলোয়াড় হয়ে দেশের ক্রীড়াঙ্গণকে কিছু একটা দিয়ে স্পোর্টস্ ওয়াল্ডে জায়গা দখল করতে। ওর ক্রীড়া নৈপুন্যে তা ইতিমধ্যে নজর কাড়াতে সক্ষম হয়েছে তারেক আজিজ, ডলার মাহমুদসহ অনেককে।

পিরোজপুরের কাউখালী উপজেলার চিরাপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের পারাসাতুরিয়া গ্রামের দিনমজুর(কাঠমিস্ত্রী) আবুয়াল হোসেনের ছেলে মোঃ সোহাগ। লেখাপড়ার পাশাপাশি ক্রিকেট খেলা নিয়ে অনুশীলন করতো সোহাগ। স্থানীয় বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে শ্রম বিক্রি করে কিছু টাকা জমিয়ে ক্রিকেট জগতে সাঁতার কাটা শুরু করে। একসময় শেখ জামাল ধানমন্ডি ক্লাবে ক্রিকেট একাডেমিতে অনুশীলন করতে সুযোগ জোটে। ক্রিকেটের বোলিংয়ে গতি বাড়াতে দরকার প্রচুর শক্তি। আর এ শক্তি যোগাতে দরকার স্বাস্থ্যসম্মত খাবার। যাতে দরকার অনেক নগদ অর্থ। যাহা সোহাগ ও তার পরিবারের পক্ষে আদৌ সম্ভব নয়। সোহাগের এই অদম্য স্পৃহা ইচ্ছা-শক্তি কি ছাই হয়ে যাবে সার্বিক পৃষ্ঠপোষকতা অর্থাভাবে ?
সোহাগ আক্ষেপ করেন বলেন, পরিবারের ব্যাপক আগ্রহ আর সমর্থন থাকলেও অভাবের সংসারে হাল ধরতে জীবন বাঁচানোর তাগিদে ক্রিকেট খেলা ছেড়ে আসতে একসময় বাধ্য হবো। স্বপ্ন কেবল স্বপ্নই থেকে যাবে। উদীয়মান এই ক্রিকেট তারকাটি যেন অর্থাভাবে খসে না পড়ে সে ব্যাপারে স্থানীয় সংসদ সদস্যসহ সমাজের বিত্তবানদের আর্থিক সহায়তার আশু কামনা করছেন সুশীল সমাজ।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ প্রতিদিনের আলো
Theme Customized By Shakil IT Park