শিরোনাম
  কবিতা নাম : পথ       পলাশবাড়ীতে যানজট নিরসনে মহাসড়ক পরিদর্শন করলেন পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম       পলাশবাড়ীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান       গোবিন্দগঞ্জে নেশাগ্রস্থ ছোট ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই নিহত ঃ ঘাতক ছোট ভাই গ্রেফতার       গাইবান্ধা সদর থানা বিএনপির আহবায়ক কমিটি গঠন       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও খাদ্য বিতরণ অনুষ্ঠিত       ডিমলায় নোংরা ও দুর্গন্ধ পরিবেশ সৃষ্টি করায় তিন ব্যবসায়ীকে জরিমানা       নড়াইলে ইয়াবাসহ এক দল যুবুককে আটক করেছে পুলিশ       নড়াইলে নিজের জমি বিক্রি করার অপরাধে একটি পরিবার অবরুদ্ধ       যুক্তরাষ্ট্রের পরোয়ানা ইরানি ট্যাংকার জব্দে    

আজ সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ১১:৪৫ পূর্বাহ্ন


ভাবনা তাদের সেমিফাইনাল

ভাবনা তাদের সেমিফাইনাল

ক্রীড়া ডেস্ক :

সেমিফাইনালের লড়াই শুরু হওয়ার এখনও ঢের বাকি, আর তাই সদলবলে শনিবার উইম্বলডন টেনিস চ্যাম্পিয়নশিপ দেখতে হাজির বাঁ থেকে জনি বেয়ারেস্টো, জেমস আন্ডারসন, স্টুয়ার্ট ব্রড এবং জো রুটরা।

গেস্নন ম্যাক্সওয়েল

(অস্ট্রেলিয়া)

এখনো একটি বড় ইনিংস খেলে উঠতে পারেন নি এই বিশ্বকাপে। কিন্তু অস্ট্রেলিয়ার গেস্নন ম্যাক্সওয়েল জানালেন এখন যেমন ব্যাট করছেন, তেমন সাবলীলভাবে আগে কোনোদিনও করেননি। ৮ ইনিংসে ১৪৩ রান। বড় মুখ করে বলার মতো কিছু নয় ঠিকই, কিন্তু এটাও মাথায় রাখতে হবে যে, অধিকাংশ ম্যাচেই অস্ট্রেলিয়ার টপ অর্ডার রান পেয়েছে। ফলে ম্যাক্সওয়েলকে অনেক সময় ক্রিজে পৌঁছেই রানের গতি বাড়ানোর দায়িত্ব নিতে হয়েছে এবং সেই কাজটা তিনি যথেষ্ট ভালোভাবেই করেছেন। একটা ছোট পরিসংখ্যান দিলেই বোঝা যাবে, কেন তিনি দলে অপরিহার্য। তার সংগ্রহের ১৪৩ রান করতে খরচ হয়েছে মোটে ৭৫ বল। অর্থাৎ, ২০১৯ বিশ্বকাপে ম্যাক্সওয়েলের স্ট্রাইক রেট ১৯০.৬৬। হঁ্যা, রান হয়ত পাইনি, কিন্তু আগে কখনো ক্রিকেট বল মেরে এত তৃপ্তি পেয়েছি বলে মনে পড়ে না, বলেন ম্যাক্সওয়েল। গত এক বছরে অনেক পরিণত হয়েছে ম্যাক্সওয়েলের ব্যাটিং এবং এ বছরের গোড়ায় তা হাঁড়ে হাঁড়ে টের পেয়েছে ভারত। সেমিফাইনালেও দলকে ভালো কিছু দিতে মুখিয়ে আছেন তিনি।

জিমি নিশাম

(নিউজিল্যান্ড)

এবারের আসরে নিউজিল্যান্ডের শুরুটা দুর্দান্ত হলেও শেষদিকে মুখ থুবড়ে পড়েছে তাদের ব্যাটিং অর্ডার। পরপর তিন ম্যাচ হেরেও নেট রানরেটের মারপঁ্যাচে পাকিস্তানকে টপকে শেষ চারে জায়গা করে নিয়েছে তারা। তবে কিউই অলরাউন্ডার জিমি নিশামের দাবি, গ্রম্নপপর্বের শেষদিকের ব্যর্থতা ইতোমধ্যেই কাটিয়ে উঠেছেন তারা। দল শেষ চারে উঠেছে আর এতেই খুশি তিনি।

তিনি বলেন, দেখুন, হারতে কারওরই ভালো লাগে না। কিন্তু লীগ খেলতে নেমে সবার প্রথম চাহিদা কী হয়? সেমিফাইনালে ওঠা, তাই না? সেটা হয়ে গেছে। এবার দুইদিন ভালো খেললেই বিশ্বকাপ আমাদের। এরপর কবে পরপর তিনটি ম্যাচ হেরেছি, তা কেউ মনে রাখবে না। তাই এসব নিয়ে বিশেষ ভাবিনা। সেমিফাইনালের প্রস্তুতি ইতোমধ্যেই শুরু করে দিয়েছি। ওল্ড ট্র্যাফোর্ডে খেলতে নামার জন্য মুখিয়ে থাকলেও এর মধ্যে একটি ছুটি দরকার। দেখি, গোটা-দুয়েক টিকিট জোগাড় করে উইম্বলডনটা টুক করে দেখে আসতে পারি কিনা। সেমিফাইনালের আসল লড়াইয়ে নামার আগে একটু ঘুরে আসা কাজে দিতে পারে।

জস বাটলার

(ইংল্যান্ড)

শুরুতে খুব সহজ মনে হলেও শেষ পর্যন্ত অনেক কাঠখড় পুড়িয়ে তবেই সেমিফাইনালে পৌঁছতে পেরেছে ইংল্যান্ড। তবে জস বাটলার জানান, আসল বিশ্বকাপ শুরু হবে এখন। ১৯৯২-এর পর এই প্রথম ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে উঠল। বাটলার বলেন, ‘দারুণ লাগছে। উত্তেজনা হচ্ছে। সেমিফাইনালে পৌঁছে গেছি বলে খুব নিশ্চিন্তও লাগছে।’ এই বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করার পর থেকে ব্যাটিংয়ে বিরাট কিছু না করলেও নিউজিল্যান্ডের বিপক্ষে লেগ সাইডে প্রায় উড়ে গিয়ে ক্যাচ ধরে মার্টিন গাপটিলকে ফেরত পাঠান বাটলার। তার আশা, সেমিফাইনালেও মনে রাখার মতো কিছু একটা করবেন, তা সে ব্যাট হাতেই হোক বা উইকেটের পেছনে। শেষ দুটি খেলায় জিতে আমরা আবার পুরনো আত্মবিশ্বাস ফিরে পেয়েছি। এবার আমাদের নিজেদের খেলাটা খেলে দিতে পারলেই শিরোপা আমাদের। ব্যক্তিগতভাবে, আমার নিজের যতটা অবদান থাকবে ভেবেছিলাম, ততটা আমি দিতে পারিনি। বোকার মতো আউট হয়েছি কয়েকবার।

শেয়ার করুন

কবিতা নাম : পথ

পলাশবাড়ীতে যানজট নিরসনে মহাসড়ক পরিদর্শন করলেন পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম

পলাশবাড়ীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান

গোবিন্দগঞ্জে নেশাগ্রস্থ ছোট ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই নিহত ঃ ঘাতক ছোট ভাই গ্রেফতার

গাইবান্ধা সদর থানা বিএনপির আহবায়ক কমিটি গঠন

গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও খাদ্য বিতরণ অনুষ্ঠিত

ডিমলায় নোংরা ও দুর্গন্ধ পরিবেশ সৃষ্টি করায় তিন ব্যবসায়ীকে জরিমানা

নড়াইলে ইয়াবাসহ এক দল যুবুককে আটক করেছে পুলিশ

নড়াইলে নিজের জমি বিক্রি করার অপরাধে একটি পরিবার অবরুদ্ধ

যুক্তরাষ্ট্রের পরোয়ানা ইরানি ট্যাংকার জব্দে