1. admin@protidineralo.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কদমতলী থানা প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হাবিবুর রহমান মোল্লার চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগে চোরাই পিকআপ সহ তিন সক্রিয় চোরাই সদস্যকে আটক করেছে কদমতলী থানা পুলিশ টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা করেন শ্যামপুর থানা প্রেসক্লাব ঢাকা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ বিপুল পরিমাণ নকল জুস জব্দ, কারখানার মালিকের কারাদণ্ড জুরাইনে ডিএমপি ট্রাফিকের  উদ্যোগে শ্রমজীবী ও পথচারীদের  মাঝে বিশুদ্ধ  পানি ও খাবার স্যালাইন বিতরণ ডেমরায় ইষ্টার্ণ হাউজিংয়ে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা।

ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১২৫ বছর পুর্তিতে গাইবেন তারা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৮৩ বার পঠিত

রিয়েল তন্ময়,বিনোদন প্রতিবেদকঃ-

বরিশাল জেলার উজিরপুর উপজেলার ঐতিহ্যবাহী শোলক ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১২৫ বছর পুর্তি ১৩ এপ্রিল। এদিন বিদ্যালয় প্রাঙ্গনে বর্তমান ও প্রাক্তন শিক্ষক, শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক ব্যক্তি, সরকারি কর্মকর্তা, স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধি এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ প্রায় পাঁচ হাজার মানুষের ঈদ পুনর্মিলনী ও মিলন মেলা অনুষ্ঠিত হবে। দিনটিকে স্মরণীয় করে রাখতে শিক্ষক শিক্ষার্থী ও প্রাক্তনদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেই সাথে বিদ্যালয়ের স্কাউট ও গার্লস গাইড দলের মনোমুগ্ধকর ডিসপ্লে। এ আয়োজনকে আরো আনন্দঘন করে তুলতে সঙ্গীত পরিবেশন করবেন- জনপ্রিয় কণ্ঠশিল্পী নাসির, কাজী শুভ ও নিশি শ্রাবনীসহ আরো অনেকে। পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন আর জে অপু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব, বীর মুক্তিযোদ্ধা এ এম সাইদুর রহমান।

উল্লেখ্য, ১৮৮৭ সালে জুনিয়র স্কুল হিসেবে শোলক ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের যাত্রা শুরু। এর প্রকৃত বয়স ১৩৭ বছর। কোলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রদানকৃত তথ্যমতে বিদ্যালয়টি থেকে শিক্ষার্থীরা প্রথম এন্ট্রান্স পরীক্ষায় অবতীর্ণ হন ১৯০১ সালে। সে হিসেবে ১৮৯৯ সালকে বিদ্যালয়টির মাধ্যমিক স্বীকৃতি লাভের বছর হিসেবে গন্য করা হয়। তখন থেকে ১৮৯৯ সালই বিদ্যালয়ের প্রতিষ্ঠার বছর হিসেবে পালিত হয়ে আসছে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ প্রতিদিনের আলো
Theme Customized By Shakil IT Park