1. admin@protidineralo.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কদমতলী থানা প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হাবিবুর রহমান মোল্লার চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগে চোরাই পিকআপ সহ তিন সক্রিয় চোরাই সদস্যকে আটক করেছে কদমতলী থানা পুলিশ টঙ্গীবাড়ীতে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা পথচারীদের জন্য ঠান্ডা পানির ব্যবস্থা করেন শ্যামপুর থানা প্রেসক্লাব ঢাকা রাজধানী যাত্রাবাড়ী থেকে ১৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ বিপুল পরিমাণ নকল জুস জব্দ, কারখানার মালিকের কারাদণ্ড জুরাইনে ডিএমপি ট্রাফিকের  উদ্যোগে শ্রমজীবী ও পথচারীদের  মাঝে বিশুদ্ধ  পানি ও খাবার স্যালাইন বিতরণ ডেমরায় ইষ্টার্ণ হাউজিংয়ে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা।

মুন্সিগঞ্জে অটোচালক হত্যা মামলায় চার জনের মৃত্যুদণ্ডের আদেশ আদালতের

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০২৪
  • ৬৩ বার পঠিত

নিজস্ব প্রতিনিধঃ-

মুন্সিগঞ্জের লৌহজংয়ে অটোচালক হত্যা মামলায় চার আসামি মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরে মুন্সিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক খালেদা ইয়াসমিন উর্মি আসামিদের উপস্থিতিতে ওই রায় প্রদান করেন।
দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় মৃত্যুদণ্ডের আদেশ ও ৩৯৪ ধারায় একই আসামিদের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ প্রদান করা হয়েছে ।

এছাড়া ওই মামলার অপর আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হচ্ছেন, রুবেল ইসলাম নয়ন। মোহাম্মদ রাজেল। আকরাম মোল্লা ও হাসান শেখ। এছাড়া এই মামলার এজাহারভুক্ত আসামি ইমরান হোসেন তোফাজ্জল ও সবুজ শেখের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত তাদের খালাস প্রদান করেন। অপরদিকে তিন আসামিকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৯ সেপ্টেম্বর নিহত আশরাফুল ইসলাম প্রতিদিনের মতো সন্ধ্যা ৬ টার দিকে অটোরিকশা নিয়ে বাসা থেকে বের হয়। পরে রাত ৮ টার দিকে নিহতের বাবা মো. রফিকুল ইসলামের কাছে খবর আসে তার ছেলে আশরাফুলকে উপজেলার গোয়ালিমান্দ্রা এলাকায় গলাকাটা অবস্থায় দেখতে পেয়ে স্থানীয় গণমাধ্যমকর্মী মো. শহিদ সুরুজ উদ্ধার করে লৌহজং স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। পরে রাত ১০ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে পরের দিন ৩০ সেপ্টেম্বর মুন্সিগঞ্জ লৌহজং থানায় ৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করে।

পরে এ ঘটনায় একে একে নয় আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।দীর্ঘ তিন বছরের অধিক সময় সার্বিক বিচার কার্য শেষে আদালত আজ এই রায় প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে ওই আদালতের সরকারি কৌশলী এডভোকেট সিরাজুল ইসলাম পল্টু, রাষ্ট্র পক্ষের আইনজীবী এ রায়ে রাষ্ট্রপক্ষ ন্যায় বিচার পেয়েছে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ প্রতিদিনের আলো
Theme Customized By Shakil IT Park