শিরোনাম
  পলাশবাড়ীতে সেচ্ছাসেবকলীগের শীতবস্ত্র বিতরণে কেন্দ্রীয় সভাপতি সম্পাদক       গাইবান্ধায় আমান উল্যাহ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা       গাইবান্ধায় বোরো চাষে ব্যস্ত কৃষকরা       কুমিল্লার চান্দিনায় ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয় নাছির ।       তাড়াশে মৌলিক সাক্ষরতা প্রকল্পের ২য় পর্বের প্রশিক্ষণ উদ্বোধন       চান্দিনায় অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার।       কালিয়াকৈরে শীর্ষ সন্ত্রাসী পিচ্ছি আকাশসহ গ্রেফতার ২       স্কাউটের মাধ্যমে শিশুরা প্রকৃতির সান্নিধ্যে থেকে বিজ্ঞানমনস্ক হয়ে উঠে সিমিন হোসেন রিমি এমপি       ডিমলায় ভিক্ষুকদের মাঝে শুকনা খাবার ও শীতবস্ত্র বিতরণ       দাদন ব্যবসায়ীর মারপিটে স্কুল শিক্ষকের মৃত্যু    

আজ শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০, ০৯:৪৫ অপরাহ্


মহামারি আকার ধারণ করেছে ধর্ষণ

মহামারি আকার ধারণ করেছে ধর্ষণ

ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে তিনি একথা বলেন।

কামাল হোসেন বলেন, সরকারকে আমরা বিশেষ করে বলতে চাই, তাদের যে একটা ন্যূনতম দায়িত্ববোধ আছে, এক নম্বর দায়িত্ব একটা রাষ্ট্রে সরকারের থাকে দেশের আইনশৃঙ্খলা রক্ষা করা। নারী ধর্ষণ মহামারি আকার ধারণ করবে- এটা কল্পনা করা যায় না।

এসময় তিনি আরো বলেন, প্রতিদিন পত্রিকা খুললে প্রতিটি পাতায় যে তথ্য পাওয়া যাচ্ছে, এতে বোঝা যায়, শুধু ঢাকা শহর নয়, প্রতিটি জেলা শহরেই নারী ধর্ষণের ঘটনা ঘটছে। আইনশৃঙ্খলার ঘাটতি থাকার কারণেই এসব ঘটনা ঘটছে বলেও মন্তব্য করেন তিনি।

ড. কামাল আরও বলেন, এ সরকারের একটা ন্যূনতম দায়িত্ব হচ্ছে দেশের মানুষের জানমালের নিরাপত্তা দেওয়া।

তিনি বলেন, সেখানে তারা যেভাবে ব্যর্থ হচ্ছেন তা পত্রিকা খুললে প্রত্যেক পাতায় পাওয়া যায়। কেন? এর উত্তর আমরা দিতে চাই না। আমরা চাই- এটা বন্ধ হোক, এটা দ্রুত বন্ধ হোক, এটার বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেওয়া হোক। নইলে সরকার বলবে যে, পারি না, পারলাম না। জনগণের কাছে আপনারা সুযোগ দেন যে, যোগ্য সরকার গঠন করতে পারে, তাদেরকে দিয়ে ঐক্যবদ্ধভাবে সমাজকে সন্ত্রাস থেকে মুক্ত করুক।

তবে ধর্ষণের বিরুদ্ধে মানুষের সম্মিলিত প্রতিরোধকে আশাব্যঞ্জক হিসেবে দেখছেন কামাল হোসেন।

জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীসহ সারা দেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে এই মানববন্ধন হয়।

শেয়ার করুন

পলাশবাড়ীতে সেচ্ছাসেবকলীগের শীতবস্ত্র বিতরণে কেন্দ্রীয় সভাপতি সম্পাদক

গাইবান্ধায় আমান উল্যাহ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

গাইবান্ধায় বোরো চাষে ব্যস্ত কৃষকরা

কুমিল্লার চান্দিনায় ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয় নাছির ।

তাড়াশে মৌলিক সাক্ষরতা প্রকল্পের ২য় পর্বের প্রশিক্ষণ উদ্বোধন

চান্দিনায় অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার।

কালিয়াকৈরে শীর্ষ সন্ত্রাসী পিচ্ছি আকাশসহ গ্রেফতার ২

স্কাউটের মাধ্যমে শিশুরা প্রকৃতির সান্নিধ্যে থেকে বিজ্ঞানমনস্ক হয়ে উঠে সিমিন হোসেন রিমি এমপি

ডিমলায় ভিক্ষুকদের মাঝে শুকনা খাবার ও শীতবস্ত্র বিতরণ

দাদন ব্যবসায়ীর মারপিটে স্কুল শিক্ষকের মৃত্যু