1. admin@protidineralo.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

লৌহজংয়ে ভুয়া ডিগ্রি ব্যবহার করে রোগী দেখায় ডাক্তারকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

  • প্রকাশের সময় : শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪
  • ৯৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ-

মুন্সীগঞ্জে লৌহজংয়ে ভুয়া ডিগ্রি ব্যবহার করে প্রাইভেট চেম্বারে রোগী দেখার কারণে এক চিকিৎসককে ১লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভুয়া ডিগ্রি ব্যবহারের অপরাধে মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ অনুযায়ী এ জরিমানা করা হয়।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অনুসন্ধান সূত্রে জানা গেছে, ডাঃ আব্দুস সালাম হাওলাদার বিসিএস (স্বাস্থ্য) ও এফসিপিএস (মেডিসিন) ডিগ্রি ব্যবহার করে, দীর্ঘদিন যাবত লৌহজং ও টঙ্গীবাড়ি থানাধীন বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অনুসন্ধানী দল মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মালির অংক বাজারে ইসলামী জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে প্রাইভেট চেম্বারে রোগী দেখার সময় তাকে সনাক্ত করতে সক্ষম হয়। ডাঃ আব্দুস সালাম হাওলাদার কে চ্যালেঞ্জ করা হলে তিনি এমবিবিএস সনদ দেখাতে সক্ষম হলেও বিসিএস সনদ দেখাতে পারেননি। সঙ্গে সঙ্গে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে, লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন, অনুসন্ধানী দল এবং ডাক্তার আব্দুস সালাম হাওলাদার কে নির্বাহী কর্মকর্তার অফিসে ডেকে নেন, উভয় পক্ষের বক্তব্য আমলে নিয়ে, ডাক্তারকে তার কাগজপত্র দেখাতে বললে তিনি এমবিবিএস ছাড়া অন্য ডিগ্রী ব্যবহার করা প্রমাণাদি দেখাতে অক্ষম হলে, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ রায় প্রদান করেন।

এ ব্যাপারে অভিযুক্ত চিকিৎসক আবদুস সালাম হাওলাদার বলেন, কিছু কাগজে একটু ভুল ছিল, পরবর্তীতে আর এমন হবেনা।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন বলেন, ডা. আবদুস সালাম হাওলাদার ভুয়া পদবি ব্যবহার করায় তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইলিয়াস শিকদার।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ প্রতিদিনের আলো
Theme Customized By Shakil IT Park