ডিমলায় দ্বিতীয় ধাপে কৃষক নির্বাচন

ডিমলায় দ্বিতীয় ধাপে কৃষক নির্বাচন

ছবি- লটারীতে কৃষক নর্বিাচন করছনে উপজলো নর্বিাহী কর্মকর্তা নাজমুন নাহার।  

জাহাঙ্গীর রেজা:

ডিমলায় ১০টি ইউনিয়নে ধান ক্রয়ের জন্য কৃষক নির্বাচন করা হয়েছে। সোমবার (১৫-জুলাই) দুপুরের দিকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)’র কার্যালয়ে এ কৃষক নির্বাচন লটারীর আয়োজন করে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা ধান,চাল ক্রয় সংগ্রহ কমিটি।

নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার মুনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মেজবাহুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার মোফাচ্ছেল হোসেন, খাদ্য পরিদর্শক (ভারপ্রাপ্ত) অফিসার হিমাংশু কুমার রায়, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, পশ্চিম ছাতনাই ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়া, গয়াবাড়ি ইউপি চেয়ারম্যান ছামসুল হকসহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের স্ব-স্ব ইউনিয়নের উপ-সহকারী কৃষি অফিসার বৃন্দ প্রমুখ।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলী জানান, বোরো ধান ক্রয়ে ডিমলা উপজেলায় লটারীর মাধ্যমে ১ হাজার ৩’শ ৬৪ জন কৃষক নির্ধারণ করা হয়েছে। এতে প্রতিজন কৃষক ৬’শ কেজি করে ধান বিক্রি করতে পারবেন উপজেলা খাদ্য অধিদপ্তরের কাছে। দ্বিতীয় কিস্ততে উপজেলা খাদ্য অধিদপ্তর সরাসরি কৃষকের কাছে মোট ৬’শ ৮৭ মেট্রিক টন ধান ক্রয় করবে। প্রথম কিস্তিতে ডিমলা উপজেলা থেকে ৮’শ ২২ জন কৃষকের কাছ থেকে ৪’শ ১১ মেট্রিক টন ধান ক্রয় করে উপজেলা খাদ্য অধিদপ্তর।

শেয়ার করুন