শিরোনাম
  ডিমলায় ধর্মকে কুটক্তিকারী প্রভাষকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ র‌্যালী       নড়াইলে সরকারী চাকুরীর আড়ালে ইয়াবার বিশাল ব্যবসা ইউএনও অফিসের সহায়ক গ্রেফতার       কালিয়াকৈরে সড়কে গাছ ফেলে ডাকাতি আহত-২       নন্দীগ্রামে দশটি প্রাথমিক বিদ্যালয়ের বেহাল দশা       তাড়াশে সাংবাদিকদের সাথে এমপির মতবিনিময়       প্রেসক্লাব হাটিকুমরুল হাইওয়ে থানা,কমিটি গঠন,শংকর সভাপতি/জাকির সাধারণ সম্পাদক নির্বাচিত       গোবিন্দগঞ্জে নাশকতাকারী ৬ মামলার পলাতক আসামী রাজ্জাক কে গ্রেফতার       তাড়াশে বিএনপি যুবদলের মানব বন্ধন       গাইবান্ধা জেলা পুলিশের হাতে আন্তঃজেলা তালা ও গ্রীলকাটা চক্রের ৮ সদস্য গ্রেফতার       গাইবান্ধায় ভ্রাম্যমাণ আদালতে ৩ কারেন্ট জাল ব্যবসায়ির দেড় লক্ষ টাকা জরিমানা    

আজ রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৬:০২ পূর্বাহ্ন


পলাশবাড়ী সরেজমিনের তদন্ত বাদ দিয়ে দায়সারা তদন্ত করতে ব্যস্ত উপজেলা শিক্ষা অফিসার

পলাশবাড়ী সরেজমিনের তদন্ত বাদ দিয়ে দায়সারা তদন্ত করতে ব্যস্ত উপজেলা শিক্ষা অফিসার

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার হরিনাবাড়ী দ্বিমূখী উচ্চ বিদ্যালয়ের উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগের তদন্তের জন্য গত ১৪ -৭-১৯ ইং তারিখে উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুরের চেয়ারম্যান বরাবরে অভিযোগের প্রেক্ষিতে বোর্ড এর চেয়ারম্যানের কার্যালয়ের স্মারক নং-২/এস/৪৮৬/৪০(৩) মোতাবেক উপজেলা নির্বাহী অফিসার পলাশবাড়ী গাইবান্ধা কে সরেজমিনে তদন্ত পূর্বক সু স্পষ্ট মতামত সহ তদন্ত প্রতিবেদন দাখিলের অনুরোধ করেন। এই নির্দেশনায় যুক্ত পত্র প্রাপ্তির পর উপজেলা নির্বাহী অফিসার উপজেলা শিক্ষা অফিসার কে সরেজমিনে গিয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন। কিন্তু উপজেলা শিক্ষা অফিসার মহাতাব হোসেন সরেজমিনে তদন্ত না করে স্মারক নং-উমাশিঅ/পলাশ/গাই/তদন্ত/২০১৯/১৮২ তারিখ ২৬-৮-২০১৯ ইং মোতাবেক তার কার্যালয়ে ৫ জন অভিবাবকসহ অভিযোগকারীকে উপস্থিত হতে বলেন। এ পত্র প্রাপ্তির পর পুর্ণরায় অভিযোগকারী সরেজমিনে তদন্ত দাবী করে জেলা প্রশাসকের বরাবর আবেদন করেন। পরে তদন্ত কর্মকর্তাকে জেলা প্রশাসকের নিকট আবেদনকৃত অভিযোগের অনুলিপি প্রদান করা হলে তিনি তদন্ত কাজ স্থগিত করেন ও পরর্বতীতে সরেজমিনে তদন্তে করার আশ্বাস দিলেও তদন্ত কর্মকর্তা আবারো প্রভাবিত হয়ে গত ৯ -৯-২০১৯ ইং তারিখে স্মারক নং-উমশিঅ/পলাশ/গাই/তদন্ত/২০১৯/১৯০ এ আবারো ৫ টি ক্লাসের ১০ জন অভিভাবককে নিয়ে উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসারের হতে বলেন।
এবিষয়ে অভিযোগকারী আব্দুল লতিফ দাবী করেছেন যে বোর্ড এর চেয়ারম্যানের চিঠির নির্দেশ অনুযায়ী সরেজমিনে তদন্ত করার কথা থাকলেও তদন্ত কর্মকর্তা বার বার তার কার্যালয়ে ডাকায় আমি মনে করি তদন্ত কর্মকর্তা অভিযুক্ত চক্রের দ্বারা প্রভাবিত হয়েছেন। তিনি আরো বলেন কমিটি গঠনে তদন্তকারী কর্মকর্তার পরোক্ষ যোগসাজস রয়েছে। তাই উক্ত তদন্ত কর্মকর্তাকে পরিবর্তন করে সরেজমিনে তদন্ত করার অনুরোধ জানিয়ে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ,জেলা প্রশাসক,জেলা ও উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবরে এবিষয়ে আবারো অভিযোগ দায়ের করি। কিন্তু অভিযোগের কপি নিতে প্রথমে অস্বীকার করলেও পরে তিনি উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে প্রদানকৃত আবেদনের অনুলিপি গ্রহন করেন।
এবিষয়ে উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার মাহাতাব উদ্দিন জানান, নিরাপত্তা জনিত কারণে সরেজমিনে তদন্ত করা হচ্ছে না তবে যেখানে হতে তদন্ত করা হোক সঠিক ভাবে তদন্ত রিপোট প্রদান করা হবে। তিনি আরো বলেন যেহেতু অভিযোগকারী একাধিকবার সরেজমিনে তদন্তের দাবী করেছেন। সেহেতু বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনা করে পরর্বতী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

ডিমলায় ধর্মকে কুটক্তিকারী প্রভাষকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ র‌্যালী

নড়াইলে সরকারী চাকুরীর আড়ালে ইয়াবার বিশাল ব্যবসা ইউএনও অফিসের সহায়ক গ্রেফতার

কালিয়াকৈরে সড়কে গাছ ফেলে ডাকাতি আহত-২

নন্দীগ্রামে দশটি প্রাথমিক বিদ্যালয়ের বেহাল দশা

তাড়াশে সাংবাদিকদের সাথে এমপির মতবিনিময়

প্রেসক্লাব হাটিকুমরুল হাইওয়ে থানা,কমিটি গঠন,শংকর সভাপতি/জাকির সাধারণ সম্পাদক নির্বাচিত

গোবিন্দগঞ্জে নাশকতাকারী ৬ মামলার পলাতক আসামী রাজ্জাক কে গ্রেফতার

তাড়াশে বিএনপি যুবদলের মানব বন্ধন

গাইবান্ধা জেলা পুলিশের হাতে আন্তঃজেলা তালা ও গ্রীলকাটা চক্রের ৮ সদস্য গ্রেফতার

গাইবান্ধায় ভ্রাম্যমাণ আদালতে ৩ কারেন্ট জাল ব্যবসায়ির দেড় লক্ষ টাকা জরিমানা