যানজট নিরসন কল্পে পুলিশ সুপারের উদ্যোগে বিশেষ সভা অনুষ্ঠিত

যানজট নিরসন কল্পে পুলিশ সুপারের উদ্যোগে বিশেষ সভা অনুষ্ঠিত

গাইবান্ধা জেলা শহরসহ গোটা জেলায় এবং আসন্ন দুর্গাপুজায় যানজট নিরসন কল্পে জেলা পুলিশ সুপারের উদ্যোগে ২৯ সেপ্টেম্বর রোববার পুলিশ সুপার কার্যালয়ে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে এব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বিস্তারিত আলোচনার প্রেক্ষিতে পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, উপজেলা চেয়ারম্যান শাহ সারোয়ার কবীরসহ অন্যান্যদের প্রস্তাবক্রমে যানজট নিরসনে কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্ত গুলো হচ্ছে জেলা শহরে রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত ট্রাক প্রবেশ করবে এবং ট্রাক লোড আনলোড সম্পন্ন করতে হবে। বিশেষ সিপটিংয়ের ভিত্তিতে লেবারদের দ্বারা এই লোড আনলোড সম্পন্ন হবে বলে উল্লেখ করা হয়। জেলা শহরের যানজট নিরসন কল্পে পৌর এলাকার ৮টি পয়েন্টে অটোবাইক ষ্ট্যান্ড থাকবে। এই সমস্ত ষ্ট্যান্ডে বাইরের অটোবাইকগুলো থামবে। আর নির্ধারিত ওই ষ্ট্যান্ডগুলো থেকে পৌর এলাকায় বিশেষ রংয়ের এবং পৌরসভার লাইসেন্সপ্রাপ্ত ৩ হাজার অটোবাইক শহরের মধ্যে চলাচল করবে বলে সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া বাস টার্মিনালের ভেতর বাসগুলো ভেতরে দাড় করাতে হবে। কোনক্রমেই রাস্তার উপর বাস দাঁড় করানো যাবে না। তদুপরি শহরের রাস্তাগুলো অবিলম্বে মেরামত করার উপরও গুরুত্বারোপ করা হয়। এছাড়া পুরাতন ব্রীজের উপর যানবাহন দাঁড়ানো বন্ধ করাসহ রিক্সা ষ্ট্যান্ড, ট্রাক টার্মিনাল নির্মাণের উপরও গুরুত্বারোপ করা হয়। অপরদিকে জেলা শহরের বাইরে দারিয়াপুর বাজার, তুলসীঘাট বাজার, ল²ীপুর বাজার এবং বাদিয়াখালী ব্রীজ ও বাজার সংলগ্ন যানজট নিরসন কল্পে সার্বক্ষনিক ট্রাফিক পুলিশ ব্যবস্থার উপর গুরুত্বারোপ করা হয়। তদুপরি আসন্ন দুর্গাপুজায় শহর এলাকা ও উপজেলা সদরের পুজা মন্ডপ এলাকায় যানজট নিরসনে এবং আইন শৃংখলা পরিস্থিতি রক্ষায় সভায় কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সৈয়দ শামছুল আলম হিরু, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, সদর উপজেলা চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, অতিরিক্ত পুলিশ সুপার রাহাত গাওহারী, সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার, ট্রাফিক ইন্সপেক্টর আতাউর রহমান, গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রণজিত বকর্সী সুর্য্য, জেলা বাসস প্রতিনিধি সরকার মো. শহিদুজ্জামান, চেম্বার অব কমার্সের সহ-সভাপতি আব্দুর রশিদ, খান মো. সাঈদ হোসেন জসিম, জেলা বাস মালিক সমিতির সভাপতি কাজী মকবুল হোসেন মুকুল ও দপ্তর সম্পাদক আতিক বাবু, ট্রাক মালিক সমিতির আবুল হোসেন, মোক্তাদির রহমান মিঠু, সিএনজি অটোরিক্সা মালিক সমিতির সাধারণ সম্পাদক আরিফ মিয়া রিজু, অটো মালিক সমিতির সভাপতি বাবলু মিয়া, সাধারণ সম্পাদক এসকে তাসের আলী, ট্রাক কাভার্ড ভ্যান ট্রাংকলড়ি আব্দুল করিম, বাস মালিক শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি ময়নুল হক, পিকআপ চালক সমিতির সভাপতি, রিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি সুমন মিয়া, দোকান কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক চঞ্চল সাহা প্রমুখ।

শেয়ার করুন