ঢাকা ১৯ : আসনে নৌকা প্রতীকে সর্বোচ্চ ভোটে নতুন রেকর্ড এনামুর রহমানের 

ঢাকা ১৯ : আসনে নৌকা প্রতীকে সর্বোচ্চ ভোটে নতুন রেকর্ড এনামুর রহমানের 

সাভার(ঢাকা)প্রতিনিধি

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা ১৯ আসনে ডাক্তার এনামুর রহমান বাংলাদেশে ৩০০ আসনে সর্বোচ্চ বেশি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নৌকা প্রতিক নিয়ে। সাভার ও আশুলিয়া নির্বাচনী এলাকার মোট ভোটার সংখ্যা ৭ লাখ ৪৭ হাজার ৩০১ জন। জাতীয় নির্বাচনে ডাক্তার এনামুর রহমান ৪ লাখ ৯০ হাজার ২৭ ভোট দেশের নতুন রেকর্ড গড়েছেন।নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ মার্কায় দেওয়ান মোহাম্মদ  সালাউদ্দিন পেয়েছে ৬৯ হাজার ৪১০ ভোট।সাভার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব বলেন আওয়ামীলীগ  একটি সুংসগঠিত জনতার দল।
আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা নৌকা প্রতীকের জন্য দিনরাত প্রচারণা চালিয়েছেন সরকারের  উন্নয়নের চিত্র  তোলে ধরে। এনামুর রহমানকে ভোট দেওয়ার জন্য ভোটারদের বুঝাতে সক্ষম হওয়ার কারনে  বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। সাভার থানা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক বলেন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার নৌকা প্রতীক।    ডাক্তার এনামুর রহমান বিগত ৫ বছর ধরে  উন্নয়নের জন্য আমিন বাজার থেকে শিমুলিয়া  ইউনিয়ন এলাকায়  স্কুল, রাস্তা, মসজিদ,মাদ্রাসা, মন্দির এর উন্নয়ন কাজ করেছেন।  আগামী ৫ বছর  সাভার ও আশুলিয়ার থানা এলাকার উন্নয়ন অব্যাহত থাকবে ও বলেও জানান। সাভার পৌর আওয়ামীলীগের সদস্য রমজান আহম্মেদ জানান সাভার পৌর ১নং ওয়ার্ড বাড্ডা স্কুল ভোট কেন্দ্র নৌকা প্রতীকে ৬২০০ ভোট পেয়ে নতুন আর একটি রেকর্ড হয়েছে। বিগত সময়ে যতগুলি নির্বাচন হয়েছে তার মধো সর্বোচ্চ ভোট এই কেন্দ্র প্রথম।সাভার পৌর সভার ১নং ওয়ার্ড কাউন্সিলর মিনহাজ উদ্দিন মোল্লা বলেন, ১নং ওয়ার্ডের প্রতিটি রাস্তা, ড্রেন, মসজিদ, মাদ্রাসা, স্কুলের উন্নয়ন।বয়স্কভাতা, বিধবাভাতা, ভিজিএফ কার্ড, বিতরণের সকল ধরনের সহযোগীতা করেন এনামুর রহমান। ভোটারা সরকারী সুবিধা পাওয়ার কারনে তাকে বিপুল ভোট দিয়ে বিজয়ী করেন বলে জানান।কাউন্সিলর আরও বলেন ডাঃ এনামুর রহমানকে ১নং ওয়ার্ড এলাকার ভোটারা তার দায়িত্বে থাকা দুইটি ভোট কেন্দ্রে ৫২৬৭ ভোট দিয়ে বিজয়ী করেছেন। দুইটি কেন্দ্রের ভোটার সংখ্যা ৭ হাজার। নিকটতম প্রার্থী পেয়েছেন মাত্র ১৯৫ ভোট।
আশুলিয়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড ইউপি সদস্য হোসেন আলী মাস্টার বলেন ডাঃ এনামুর রহমানের সহযোগীতায় রাস্তা, স্কুল, কলেজ, কালভাট, বয়স্কভাতা, বিধবাভাতা, গর্ভকালীন নারীদের ভাতা, ১০ টাকা প্রতি কেজি চাল   জনসাধারণের মাঝে বিতরন করেন।জনসাধারণ সরকারী সুযোগ সুবিধা পাওয়ার জন্যই আওয়ামীলীগের নৌকা প্রতীকে ডাক্তার এনামুর রহমানকে ভোটারা ভোট দিয়ে বিজয়ী করেন বলেও জানান হোসেন আলী মাস্টার।

শেয়ার করুন