শিরোনাম
  পলাশবাড়ীতে সেচ্ছাসেবকলীগের শীতবস্ত্র বিতরণে কেন্দ্রীয় সভাপতি সম্পাদক       গাইবান্ধায় আমান উল্যাহ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা       গাইবান্ধায় বোরো চাষে ব্যস্ত কৃষকরা       কুমিল্লার চান্দিনায় ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয় নাছির ।       তাড়াশে মৌলিক সাক্ষরতা প্রকল্পের ২য় পর্বের প্রশিক্ষণ উদ্বোধন       চান্দিনায় অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার।       কালিয়াকৈরে শীর্ষ সন্ত্রাসী পিচ্ছি আকাশসহ গ্রেফতার ২       স্কাউটের মাধ্যমে শিশুরা প্রকৃতির সান্নিধ্যে থেকে বিজ্ঞানমনস্ক হয়ে উঠে সিমিন হোসেন রিমি এমপি       ডিমলায় ভিক্ষুকদের মাঝে শুকনা খাবার ও শীতবস্ত্র বিতরণ       দাদন ব্যবসায়ীর মারপিটে স্কুল শিক্ষকের মৃত্যু    

আজ শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০, ০৯:৪৩ অপরাহ্


খালেদা জিয়া দোয়া চেয়েছেন

খালেদা জিয়া দোয়া চেয়েছেন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সবার দোয়া চেয়েছেন।  রবিবার শাহবাগ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কেবিন ব্লকে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তার বোন সেলিমা ইসলাম সাংবাদিকদের এমনটা বলেন।এর আগে ১৬ ডিসেম্বর খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনরা সাক্ষাৎ করেছিলেন।খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে কেবিন ব্লকের নিচ তলায় উপস্থিত সাংবাদিকদের সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি হয়েছে। কথা বলতে কষ্ট হচ্ছে। কিচ্ছু খেতে পারছেন না। খেলেই আবার তা বমি করে ফেলে দিচ্ছেন।

তিনি বলেন, রবিবার ডাক্তার খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলেন। তারা প্রয়োজনীয় ওষুধ দিয়েছেন। কিন্তু তারা যে ওষুধ দিচ্ছেন তাকে তাতে স্বাস্থ্যের উন্নতি হচ্ছে না। ওষুধ কাজ করছে না। তার উন্নত চিকিৎসার দরকার।

জামিনের বিষয়ে খালেদা জিয়া স্বজনদের কিছু বলেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘সেদিন তো আদালতে জামিনের শুনানি হলো কিন্তু আদালত জামিন দেয়নি। সরকার তাকে জামিন না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তার যে চিকিৎসা দরকার এখানে সে চিকিৎসা হচ্ছে না। চিকিৎসা না হলে কেমন করে বাঁচবেন সে ?’

সেলিমা ইসলাম বলেন, ব্লাড সুগার নিয়ন্ত্রণে আসছে না। তার ফাস্টিং (খালি পেটে সুগারের পরিমাণ) ছিল ১৮। তার হাত বাঁকা হয়ে গেছে তাই হাত সোজা করতে পারছেন না। হাঁটু ফুলে যাওয়ায় তাতে ব্যথা রয়েছে। এ জন্য তিনি পা ফেলতে পারছে না।

সাক্ষাৎ করতে যাওয়া স্বজনদের মধ্যে আরো ছিলেন খালেদা জিয়ার ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মীলা সিথী, আরাফাত রহমান কোকোর ছোট মেয়ে জাহিয়া রহমান, খালেদা জিয়ার নাতি কামিন ইসলাম, রাখেন ইসলাম, নাতনি আরিফা ইসলাম।

উন্নত চিকিৎসার বিষয়ে খালেদা জিয়া কোনো কিছু বলেছেন কি না গণমাধ্যমের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রোগী তো উন্নত চিকিৎসা চাইবেনই। তার সুস্থ হওয়ার জন্য উন্নত চিকিৎসা খুবই জরুরি’।

খালেদা জিয়া জনগণের উদ্দেশ্যে কোনো বার্তা দিয়েছেন কিনা জানতে চাইলে সেলিমা ইসলাম বলেন, ‘ম্যাডাম আপনাদের ও দেশের সব জনগণের কাছে দোয়া চেয়েছেন’।

এ সময় বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।সেলিমা ইসলাম সাংবাদিকদের কাছে আক্ষেপ করে বলেন, ‘আমরা তো সহজে পারমিশন পাই না। অনেক বলার পরে আমরা অনুমতি পাই। আমরা কাছে গেলে ওনার ভালো লাগে। মানসিক প্রশান্তি পান। এক থেকে দেড় মাস লেগে যায় পারমিশন পেতে পেতে’।

শেয়ার করুন

পলাশবাড়ীতে সেচ্ছাসেবকলীগের শীতবস্ত্র বিতরণে কেন্দ্রীয় সভাপতি সম্পাদক

গাইবান্ধায় আমান উল্যাহ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

গাইবান্ধায় বোরো চাষে ব্যস্ত কৃষকরা

কুমিল্লার চান্দিনায় ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয় নাছির ।

তাড়াশে মৌলিক সাক্ষরতা প্রকল্পের ২য় পর্বের প্রশিক্ষণ উদ্বোধন

চান্দিনায় অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার।

কালিয়াকৈরে শীর্ষ সন্ত্রাসী পিচ্ছি আকাশসহ গ্রেফতার ২

স্কাউটের মাধ্যমে শিশুরা প্রকৃতির সান্নিধ্যে থেকে বিজ্ঞানমনস্ক হয়ে উঠে সিমিন হোসেন রিমি এমপি

ডিমলায় ভিক্ষুকদের মাঝে শুকনা খাবার ও শীতবস্ত্র বিতরণ

দাদন ব্যবসায়ীর মারপিটে স্কুল শিক্ষকের মৃত্যু